‘সুফিয়ান দেওয়ানবাগীর সাজানো মামলায় সাংবাদিক রিয়াদ জেলে’

মোঃ বেল্লাল হোসেন নাঈম, স্টাফ রিপোর্টার

নোয়াখালীর চাটখিলে বিতর্কিত পীর দেওয়ারবাগীর অনুসারী শাহ সুফিয়ান ওরফে সুফিয়ান দেওয়ানবাগীর করা কথিত মামলায় জেলে গেছেন দৈনিক মানবকন্ঠ পত্রিকার চাটখিল প্রতিনিধি ও চাটখিল উপজেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক সাইফুল ইসলাম রিয়াদ।

সাংবাদিক রিয়াদের মুক্তি চেয়ে ও মিথ্যা মামলার নিন্দা জানিয়েছে চাটখিল উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ।

সাংবাদিক রিয়াদের পরিবার জানায়, উপজেলার ভীমপুর গ্রামের আবুল কালামের ছেলে শাহ সুফিয়ান (সুফিয়ান দেওয়ানবাগী) বিতর্কিত ভন্ডপীর দেওয়ানবাগীর মতবাদ প্রচার করে এবং ফেসবুকে ইসলাম বিরোধী প্রচারনা করা সহ স্থানীয় ভাবে বিতর্কিত লোক। সে নিজেকে ব্রিটিশ নাগরিক দাবি করে স্থানীয় একটি নিরীহ পরিবারের জমিন দখল করে ভবন নির্মান করে। এমন কি আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সে ভবন নির্মান অব্যাহত রাখলে তার প্রতিকার চেয়ে প্রতিপক্ষ সংবাদ সম্মেলন করে। সংবাদ সম্মেলনে রিয়াদসহ বিভিন্ন সাংবাদিকরা উপস্থিত হন। সে সংবাদ সম্মেলন দেশের শীর্ষ টেলিভিশন চ্যানেলে ও জাতীয় দৈনিক কাভার করে। এতে সুফিয়ান দেওয়ানবাগী সাংবাদিক রিয়াদের ওপর ক্ষিপ্ত হয়ে মিথ্যা চাঁদাবাজির মামলা করে আদালতে।

মঙ্গলবার ১৮ জানুয়ারী রিয়াদ নোয়াখালী জর্জ আদালতে জামিন চাইতে গেলে আদালত তার জামিন নামঞ্জুর করে।

এমন তুচ্ছ মামলায় জামিন না হওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন রিয়াদের আইনজীবি আব্বাস উদ্দিনও। তিনি প্রত্যাশা করেন দ্রুত সময়েই রিয়াদ জামিন পাবেন।