সিলেট স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনে আগুন

নিজস্ব প্রতিবেদক : সিলেট রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা উপবন ট্রেনের একটি বগিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কোচের ১৭টি আসন পুড়ে যায়। অগ্নিনির্বাপণের পর কোচটির সিটের নিচ থেকে দুটি বোতল ও একটি ব্যাগ উদ্ধার করা হয়। বোতল দুটিতে পেট্রলের গন্ধ পাওয়া গেছে।

এ বিষয়ে সিলেট দক্ষিণ ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর টিটব শিকদার জানান, তারা রাত ৯টা ৩৫ মিনিটের দিকে খবর পেয়ে প্রায় আধাঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে প্রাথমিকভাবে তারা মনে করছেন এটা নাশকতামূলক কাজ। ঘটনার পর রেলস্টেশন পরিদর্শনে আসেন সিলেট রেল বিভাগের পুলিশ সুপার শেখ শরিফুল ইমলাম।

পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি জানান, ট্রেনটি রাত সাড়ে ১১টার দিকে সিলেট থেকে ঢাকা ছেড়ে যাওয়ার কথা। ৩ নম্বর প্লাটফর্মে দরজা বন্ধ করে দাঁড়িয়ে থাকা অবস্থায় হঠাৎ ধোঁয়া দেখা যায়। তিনি আরও জানান, কোচটির ভেতর থেকে দুটি বোতল পাওয়া গেছে যাতে পেট্রলের গন্ধ ছিল। প্রাথমিকভাবে এটা দেশব্যাপী চলমান নাশকতার অংশ হিসেবে দেখেছেন তারা।