সিন্ডিকেটের বৃত্ত ভেঙ্গে ঝিনাইদহ পৌরসভায় উন্মুক্ত টেন্ডার সম্পন্ন

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ সিন্ডিকেটের বৃত্ত ভেঙ্গে ঝিনাইদহ পৌর সভায় এই প্রথম উন্মুক্ত টেন্ডারের আয়োজন করা হয়। টেন্ডারের মাধ্যমে ঝিনাইদহ পৌর বাস টার্মিনাল, পৌর ট্রাক টার্মিনাল এবং মিনি ট্রাক টার্মিনালের এক বছরের জন্য সর্বোচ্চ দরদাতাকে ইজারা দেয়া হয়।

মঙ্গলবার বিকালে পৌর মেয়রের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত টেন্ডার ড্রপ কমিটির আহবায়ক এবং প্যানেল মেয়র সাইফুল ইসলাম মধুর সভাপতিত্বে অনুষ্ঠানে পৌর মেয়র কাইয়ূম শাহরিয়ার জাহেদী হিজল, ড্রপ কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার কামাল উদ্দিন এবং জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক মোঃ শরিফুল হকসহ সাংবাদিক, পৌর সভার কমিশনার বৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও টেন্ডারে অংশগ্রহনকারী ঠিকাদার উপস্থিত ছিলেন।

সভায় সকলের উপস্থিতিতে ড্রপকৃত টেন্ডার যাচাই বাছাই শেষে ঝিনাইদহ পৌর বাস টার্মিনালের ইজারা সর্বোচ্চ চব্বিশ লক্ষ টাকা দরদাতা এসটি এন্টার প্রাইজের সত্বাধীকারী ইউনুছ আলীর অনুকুলে বরাদ্দ দেয়া হয়। এতে পাঁচ জন ঠিকাদার অংশ নেন। এদিকে পৌর ট্রাক টার্মিনালেন ইজারা পেয়েছেন সর্বোচ্চ পাঁচ লক্ষ টাকা দরদাতা এসটি এন্টার প্রাইজ এবং মিনি ট্রাক টার্মিনালের ইজারা পেয়েছেন ৪ লক্ষ ১৯ হাজার ৩ শত ২০ টাকায় মন্টু মন্ডল। পৌর মেয়র হিজল বলেন পৌর সভার সমস্ত কর্মকান্ড সচ্ছতার সাথে পরিচালিত হবে। তিনি এই কাজে সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, ঝিনাইদহ জেলার ৬টি পৌরসভার যাবতীয় কাজ নিয়ন্ত্রন করেন মেয়রের ঘনিষ্ঠ সিন্ডিকেট। ঝিনাইদহ পৌরসভায় দীর্ঘদিন পর উন্মুক্ত টেন্ডার আহবান করে নতুন মেয়র শাহরিয়ার জাহেদী হিজল নজীর সৃষ্টি করলেন।