সাভারে বাস উল্টে হেলপার নিহত, আহত ১০ যাত্রী

সাভার-আশুলিয়া প্রতিনিধি : সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে যাত্রীবাহী বাস ও কাভার্ড ভ্যানের অসম প্রতিযোগীতায় দুর্ঘটনায় বাসের হেলপার নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন বাসের আরো অন্তত ১০ যাত্রী।

হাইওয়ে পুলিশ জানায়, সকালে ঢাকা-আরিচা মহাসড়ক দিয়ে ঢাকামুখে একসাথে যাচ্ছিলো মৌমিতা পরিবহনের একটি লোকাল বাস ও কাভার্ড ভ্যান। এসময় বাস ও কাভার্ড ভ্যানটি ওভারটেকিংয়ের জন্য অসম প্রতিযোগিতা শুরু করেছিলো। পরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেট এলাকায় পৌছলে দ্রুত গতির বাসটি পাশাপাশি চলতে থাকা কাভার্ড ভ্যানটিকে ওভারটেক করার চেষ্টার করে। এসময় মহাসড়কে সওজ কতৃপক্ষের সংস্কার কাজের জন্য খোরা গর্তে আটকে বাসটি ছিটকে পড়ে উল্টে যায়। এতে বাসের নিচে চাপা পড়ে একজন মারা যান। আহত হয়েছেন বাসের অন্তত ১০ যাত্রী। তাদের নিকটস্থ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

রোববার সকাল সাড়ে ৯টায় ঢাকা-আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেট এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

সাভার হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহিম বলেন, বেপড়োয়া গতির বাস ও কাভার্ড ভ্যান একে অপরকে ওভারটেকিং করতে গিয়েই এই দুর্ঘটনা ঘটেছে। এতে বাস উল্টে চাপা পড়ে একজন মারা গেছেন। ধারণা করা হচ্ছে, নিহত ব্যক্তি মৌমিতা পরিবহনের বাসের হেলপার। দুর্ঘটনাকবলিত বাস ও কাভার্ড ভ্যানটিকে জব্দ করা গেলেও উভয় যানের চালক পালিয়ে গেছে। আমরা নিহতের পরিবারের সন্ধান করছি। পরবর্তীতে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।