সরিষাবাড়ীতে পুলিশ তদন্ত কেন্দ্রে হামলা, আহত – ৬

এমরান হোসেন, জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে আওয়ামী লীগের রফিক গ্রুপের সমর্থকরা পুলিশ তদন্ত কেন্দ্রে হামলা ও ইটপাটকেল নিক্ষেপ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জসহ অন্তত ৬ জন পুলিশ আহত হয়েছে। আহতরা হলেন – তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ, এসআই শফিউল আলম সোহাগ, এসআই সুলতান মাহমুদ, এএসআই মেহেদী হাসান, কনস্টেবল খোকনুজ্জামান ও সোলায়মান ।

শুক্রবার(৭ জানুয়ারি) সকালে উপজেলার তারাকান্দি যমুনা সার কারখানা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ দুজনকে আটক করেছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, স্থানীয় এমপি ও সাবেক প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসানের বিরুদ্ধে তার স্ত্রী ধানমন্ডি থানায় জিডি করার পর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিকের লোকজন বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সারারাত এলাকায় আতশবাজি করেছে। শুক্রবার সকালে তারা দেশীয় অস্ত্র নিয়ে তারাকান্দি যমুনা সার কারখানা এলাকায় আধিপত্য বিস্তার করতে মহড়া দেওয়ার সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ শুরু হয়। এ সময় পুলিশ রফিক গ্রুপের ক্যাডার মোর্শেদকে আটক করে। এতে তারা ক্ষিপ্ত হয়ে তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রে হামলা চালায়। এ সময় তদন্ত কেন্দ্রের প্রধান ফটক বন্ধ করে দিলে ইটপাটকেল নিক্ষেপ করে।

তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ বলেন, আটক মোর্শেদ একাধিক মামলার আসামি। তার নেতৃত্বে ৫০-৬০ জন লোক সকাল থেকে সার কারখানা এলাকায় দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এতে তারা পুলিশের ওপর চড়াও হয়। মোর্শেদকে আটক করা হলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে আমি সহ কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

এ বিষয়ে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিক বলেন, এসব ঘটনার সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। আমাকে জড়িয়ে অপপ্রচার করা হচ্ছে।

এ ঘটনায় এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।