সরিষাবাড়িতে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে আহত অর্ধ শতাধিক

সরিষাবাড়ি (জামালপুর) প্রতিনিধিঃ জামালপুরের সরিষাবাড়ীতে গরুর হাটের নিয়ন্ত্রণ ও ভাগবাটোয়ারাকে কেন্দ্র করে পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান সিদ্দিকের নেতৃত্বে এক আওয়ামী লীগ নেতাকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (১৯ জুলাই) উপজেলার পিংনা ইউনিয়নের বারইপটল মোড়ে এ ঘটনা ঘটে।

ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামসুল হক সুমুকে মারধর করে তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেন অভিযুক্ত যুবলীগ নেতা।

স্থানীয় সূত্র জানায়, উপজেলা যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান সিদ্দিক ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামসুল হক সুমুকে সোমবার সকাল ১০টার দিকে ফোন করে অকথ্য ভাষায় গালাগাল করে তার অবস্থান জানতে চান। কিছুক্ষণ পর সিদ্দিকের নেতৃত্বে লাঠি ও দেশীয় অস্ত্রসহ ১৫-২০ জন লোক বারইপটল মোড়ে শামসুল হক সুমুর ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স পারুল এন্টারপ্রাইজে হামলা চালান। হামলাকারীরা শামসুল হক সুমুকে অতর্কিত কিল-ঘুষি ও লাথি মারেন। এসময় স্থানীয়রা তাদের ধাওয়া করলে ঘটনাস্থল থেকে তারা পালিয়ে যান।

ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামসুল হক সুমু অভিযোগ করেন, পিংনার গোপালপুর গরুহাটে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনার সূত্রপাত। হাট নিয়ন্ত্রণের জন্য হাসান আলী নায়েব সভাপতি, সিদ্দিক সাধারণ সম্পাদক ও তাকে কোষাধ্যক্ষ করে একটি কমিটি রয়েছে। কিন্তু সিদ্দিক কাউকে তোয়াক্কা না করে বিএনপি সমর্থিতদের নিয়ে এককভাবে পরিচালিত করে আসছেন

গত শুক্রবার হাট চলাকালে সিদ্দিকের লোকজন কোষাধ্যক্ষ শামসুল হকের কাছে গিয়ে টাকা ও খাবার দাবি করেন। এ নিয়ে কথা কাটাকাটি হলে কোষাধ্যক্ষকে তারা লাঞ্ছিত করেন। এসময় স্থানীয়রা প্রতিবাদ জানালে তারা ক্ষিপ্ত হয়ে প্রতিবাদকারীদের ওপর হামলা চালান। এতে ছাত্রলীগ নেতা রবি মিয়াসহ অন্তত ১০ জন আহত হন। এ ঘটনায় থানায় মামলা হলে সিদ্দিক ক্ষিপ্ত হয়ে সোমবার সকালে পুনরায় শামসুল হককে মারধর ও তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে বলে তিনি জানান।

অভিযুক্ত উপজেলা যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান সিদ্দিক বলেন, নিজেদের মধ্যে বিরোধ হয়েছিল সেটা শুনতে গিয়েছিলাম, তখন ঝগড়া হয়েছে। তবে মারপিটের বিষয়টি তিনি অস্বীকার করেন।

এ ব্যাপারে তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ জানান, মারধরের ঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।