ষাটোর্ধ্ব মজুরদের পেনশন দেওয়ার দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ

অভিজিৎ কুমার দাস, গাইবান্ধা: ষাটোর্ধ্ব মজুরদের পেনশন প্রদান, পল্লী রেশনিং চালু, গ্রামীণ বরাদ্দ লুটপাট বন্ধের দাবিতে বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি, গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল এগারটায় ডিবি রোডের ১নং রেল গেইট থেকে মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ১নং ট্রাফিক মোড়ে সমাবেশ করে।

ক্ষেতমজুর সমিতি’র জেলা সাধারণ সম্পাদক ময়নুল কবীর মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য এমদাদুল হক মিলন, আমিনুল ইসলাম পিপুল, গোবিন্দগঞ্জের দেলোয়ার হোসেন, ওয়াহেদুন্নবী মিলন, পলাশবাড়ীর হামিদুল হক প্রমুখ।

সমাবেশ থেকে বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির নেতারা বলেন, বাংলাদেশে প্রায় ৬ কোটি মানুষ ক্ষেতমজুরসহ গ্রামীণ মজুর। সংখ্যাগরিষ্ঠ এই বৃহৎ অংশ সমাজে সবচেয়ে শোষিত, বঞ্চিত, অত্যাচারিত ও অবহেলিত। তাই ক্ষেতমজুর সমিতির দীর্ঘদিনের দাবি– বয়স ৬০ বছর হলেই মজুরদের পেনশনের আওতায় এনে মাসিক ১০ হাজার টাকা দিতে হবে, গ্রাম-শহরের গরিবদের রেশনিং ব্যবস্থা চালু করতে হবে, গ্রামীণ প্রকল্প ও কর্মসূচির বরাদ্দ লুটপাট বন্ধ করতে হবে।