শেয়ারবাজার উন্নয়নে যৌথভাবে কাজ করবে ডিবিএ-এফবিসিসিআই

নিজস্ব প্রতিবেদক: দেশের শেয়ারবাজারের উন্নয়নে যৌথভাবে কাজ করবে স্টক ব্রোকারদের সংগঠন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) এবং ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

আজ রোববার (১০ সেপ্টেম্বর) এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) এর সভাপতি রিচার্ড ডি রোজারিওর নেতৃত্বাধীন প্রতিনিধি দল।

এই সময় উভয় সংগঠনের প্রতিনিধিদের মধ্যে শেয়ারবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে পর্যালোচনা হয় এবং শেয়ারবাজার উন্নয়নে করণীয় নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়।

দেশের অর্থনৈতিক বিকাশে শেয়ারবাজারের গুরুত্ব ও ভূমিকার কথা তুলে ধরেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। দেশের শেয়ারবাজারে উন্নয়নে এফবিসিসিআইয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বৈঠকে ডিবিএর সভাপতি রোজারিও দেশের শিল্প, বাণিজ্য এবং অর্থনৈতিক প্রবৃদ্ধিতে শেয়ারবাজারের গুরুত্বের কথা তুলে ধরেন। এখাতের উন্নয়নে এফবিসিসিআই’র সার্বিক সহযোগিতার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র সহ-সভাপতি রাশেদুল হোসেন চৌধুরী রনি, এফবিসিসিআই’র পরিচালকরা, ডিবিএ’র সিনিয়র সহ-সভাপতি মো. সাজিদুল ইসলাম, সহ-সভাপতি মো. সাইফুদ্দিন ও ডিবিএ’র পরিচালকরাসহ অন্যান্য সদস্যরা।