শুধুই কী জন্মদিনের জন্য নিভৃতে দেশে ফিরলেন শাবনূর?

নিজস্ব প্রতিবেদক : চীরচেনা নায়িকা শাবনূর ৪৪ পেরিয়ে ৪৫-এ পা রেখেছেন। ঢালিউডের প্রকৃত রানী যদি কাউকে বলা যায়, তিনি শাবনূর। ক্যারিয়ারের সিংহভাগ সিনেমাই তার ব্যবসাসফল। আর তার অভিনয়ের কথা যতোই বলা হবে, তা কম হয়ে যাবে। শোবিজের তাবড় তারকারাও যার অভিনয়ের ভক্ত, তিনিই হলেন শাবনূর। আজ এই নন্দিত তারকার জন্মদিন।

বাংলাদেশের অভিনেত্রীদের কাছে তিনি নানা কারনে আইডল হতে পারেন। সিনেমা হিট করতে তার কোন নায়কের ওপর ভরসা করতে হতো না। তার নামেই চলতো সিনেমা। এমনকি সমসাময়িক নায়কদের চেয়ে অনেক বেশি পারিশ্রমিক পেতেন এই তারকা। ব্যক্তিজীবনেও শাবনূর দিয়েছেন চমৎকার ব্যক্তিত্বের পরিচয়।

অনেক বছর অভিনয় থেকে দূরে থাকলেও আজও তার জনপ্রিয়তা তুঙ্গে। সোশ্যাল মিডিয়ায়ও বেশ সরব এই অভিনেত্রী। জীবনের ছোট ছোট আনন্দ ভক্তদের সঙ্গে শেয়ার করেন। তার প্রতিটি পোস্ট নিয়েই ভক্তদের দারুণ আগ্রহ লক্ষ্য করা যায়।

নব্বইয়ের দাপুটে নায়িকা শাবনূর এক দশক ধরে অস্ট্রেলিয়ায় থাকেন। একসময় ছয় মাস পরপর আসতেন দেশে। কিন্তু তিন বছরের বেশি সময় ধরে ঢাকায় আসা হয়নি তার। একনাগাড়ে এত লম্বা সময় দেশ ছেড়ে থাকা হয়নি জনপ্রিয় এই নায়িকার। দেশে ফেরার জন্য ব্যাকুল ছিলেন। সবকিছু ব্যাটে-বলে মিলছিল না, তাই আসা হচ্ছিল না। অবশেষে অনেকটা গোপনেই দেশে ফিরেছেন। আজ ১৭ ডিসেম্বর এই নায়িকার জন্মদিন। জন্মদিন উপলক্ষে গত শুক্রবার দেশে ফিরেছেন তিনি।

শাবনূর গণমাধ্যমকে জানান, পরিবার ও কাছের মানুষেরা ছাড়া ঢাকায় আসার খবরটা আপাতত কাউকে জানাতে চাননি। বছর তিনেক পর দেশে ফেরাতে জমে আছে অনেক কাজ। নিরিবিলি সেসব সেরেও নিচ্ছেন। জানা গেছে, নতুন সিনেমার কথাবার্তা চলছে। সিনেমার গল্পও শুনছেন। প্রায় প্রতিদিনই বনানীতে একটি প্রযোজনা সংস্থার অফিসে নতুন গল্পের ঘষামাজা চলছে, পরিচালকের সঙ্গে সলাপরামর্শ করছেন। চলছে রিহার্সালও।

গুঞ্জন রয়েছে, নির্মাতা চয়নিকা চৌধুরীর একটি ছবিতে কাজ করতে পারেন শাবনূর। যেখানে তার বিপরীতে দেখা যাবে মাহফুজ আহমেদকে। যদিও এ বিষয়ে সংশ্লিষ্টদের পক্ষ থেকে এখনও কোনও ঘোষণা আসেনি।