শিক্ষিকা লাঞ্ছিত, অতঃপর সেই শিক্ষিকাকে বহিষ্কারের প্রতিবাদে শিক্ষার্থীদের সমাবেশ

রাশেদ আলী, যশোরঃ যশোরের মণিরামপুর উপজেলার দেলুয়াবাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিহার রঞ্জন রায় কর্তৃক লাঞ্চিত শিক্ষিকা সালেহা খাতুন লতা সহকারী শিক্ষককে অন্যায়ভাবে বহিষ্কার করার প্রতিবাদে উক্ত বিদ্যালয়ের শিক্ষার্থীরা মনিরামপুর উপজেলা নির্বাহি অফিসারের কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করেন। তাদের দাবি না মানলে স্কুল থেকে একযোগে টিসি নেওয়ার কথাও জানিয়েছে শিক্ষার্থীরা।

তারা আরো জানায়, আমাদের দাবি না মানলে ডিসি অফিস বরাবর স্বরলিপি প্রদান সহ মানববন্ধন করবো। এবং শিক্ষিকার বহিষ্কার প্রত্যাহার করে, উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বহিষ্কারের দাবি জানায় শিক্ষার্থীরা।শিক্ষার্থীরা বলেন যেখানে আমাদের শিক্ষিকার নিরাপত্তা নাই সেখানে আমাদের নিরাপত্তা কে দিবে,এমনটাই অভিযোগ করেন শিক্ষার্থীরা।তাদের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে আগেও এমন ধরনের ঘটনা ঘটেছে বলে গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন।

এসময় উক্ত বিদ্যালয়ের শিক্ষার্থী সপ্তম শ্রেণীর ছাত্রী মিমিয়া খাতুন, সপ্তম শ্রেণীর ছাত্রী সাদিয়া খাতুন,সপ্তম শ্রেণীর ছাত্রী ফারজান,অষ্টম শ্রেণীর ছাত্র শাহরুখ জামান সোহান অষ্টম শ্রেণীর ছাত্র আলামিন,নবম শ্রেণীর আবু সাঈদ, নবম শ্রেণীর অনিক, নবম শ্রেণীর তামিম, নবম শ্রেণীর মোঃ সজিব হোসেন, নবম শ্রেণির মুরাদ হোসেন ও মেহেদী, সহ আরো অনেক শিক্ষার্থীরা তাদের বক্তব্য এবং তাদের দাবি নিয়ে মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কবীর হোসেনের সাথে আলচনা করেন।

উপজেলা নির্বাহী অফিসার তাদেরকে জানিয়েছেন, ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে এবং তোমরা শিক্ষার্থীরা মিলে একটি দরখাস্ত দাও উপজেলা নির্বাহী অফিসার বরাবর
। আমরা দ্রুত তোমাদের সমস্যার সমাধান করার চেষ্টা করবো। তোমরা শান্তিপূর্নভাবে স্কুলে লেখাপড়া করো।