লাকসাম থানার এস আই হাবিবুর রহমানের দুর্ধর্ষ অভিযানে, ত্রিপল মার্ডার মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী গ্রেফতার।

রিমু আফরাতুল কুমিল্লা জেলা প্রতিনিধিঃ
কুমিল্লার লাকসামে ত্রিপল মার্ডার ও ডাকাতি মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি সহিদ উল্যাহ প্রকাশ সহিদ নামের আসামীকে গ্রেফতার করেছে লাকসাম থানা পুলিশ। সে উপজেলার শ্রীয়াং দক্ষিণ পাড়ার ইয়াকুব আলী ছেলে। গত ১৪ নভেম্বর মঙ্গলবার রাত ১১ ঘটিকায় লাকসাম থানার এস আই মোঃ হাবিবুর রহমান (নিঃ) তার সঙ্গীও ফোর্স নিয়ে,এক দুর্ধর্ষ অভিযান করে আসামির নিজ গ্রাম শ্রীয়াং এলাকা হতে তাকে গ্রেফতার করেন।

পুলিশ জানায়, ২০০৭ সালে লাকসাম উপজেলার শ্রীয়াং উত্তর পাড়ায় গভীর রাতে পাশ্ববর্তী রাজাপুর বাজার থেকে তিন জন ব্যবসায়ী তাদের ব্যবসা শেষে বাড়ী ফেরার পথে ডাকাতির উদ্দেশ্যে সহিদ উল্যাহ সহ একাধিক ব্যক্তি তাদের গতিরোধ করে। ব্যবসায়ীদের সাথে থাকা টাকা-পয়সা ছিনিয়ে নেয়ার জোড় চেষ্টা চালায়। ব্যবসায়ীদের সাথে থাকা সারাদিনের ব্যবসায়ের টাকা ডাকাতরা ছিনিয়ে নেওয়ার কালে অনেক ধস্তা–ধস্তি করে। ফলে এ সময় ডাকাতদের বাধা দিলে ৩ ব্যবসায়িকে, পাশের মাঠে নিয়ে ছুরিকাঘাতে জবাই করে হত্যা করেন সহিদ উল্যাহ ও অন্যান্যরা।

এ ঘটনায় নিহতদের স্বজনরা বাদী হয়ে থানায়
একটি হত্যা মামলা দায়ের করে। যার লাকসাম থানার মামলা নং-০২, মামলার তারিখ-০৭/০১/২০০৭ ইং। আদালত এই মামলায় জড়িত শ্রীয়াং দক্ষিণ পাড়ার এয়াকুব আলীর ছেলে সহিদ উল্যাহ ও দায়ীদের কে মৃত্যুদন্ডসহ বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন।

মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী সহিদ উল্যাহ কে ১৪ নভেম্বর রাত ১১ ঘটিকায় লাকসাম থানা চৌকস অফিসার এস আই মোঃ হাবিবুর রহমান তার সঙ্গীও ফোর্স নিয়ে অভিযান দিয়ে আসামীর নিজ এলাকা শ্রীয়াং থেকে গ্রেফতার।

পুলিশ আজ বুধবার সকালে মৃত্যুদন্ড প্রাপ্ত আসমানী সহিদ উল্যাহকে জেল হাজতে প্রেরন করেন। লাকসাম থানা পুলিশের অফিসার ইনচার্জ আবদুল্লাহ আল মাহফুজ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।