রাষ্ট্রীয় মর্যদায় বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার এর দাফন কার্য সম্পন্ন ।

মোঃ শওকত আলী,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার আর নেই। সোমবার (২ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় জেলা শহরের বাগানবাড়ি এলাকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি এক ছেলে ও স্ত্রীসহ অসংখ্য গুনগাহী রেখে গেছেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক গোলাম মহিউদ্দিন খোকন জানান, আল মামুন সরকার দীর্ঘদিন ধরে হৃদরোগসহ নানা রোগে ভুগছিলেন। সোমবার সকালে ঘুমন্ত অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। আজ বাদ আছর জেলা ঈদগাহ মাঠে মরহুমের মরদেহের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে ।

রাষ্ট্রীয় মার্যাদায় জানাযার নামাজ শেষে তার মরদেহ শেরপুর কবরস্থানে দাফন করা হয়েছে। এদিকে তার মৃত্যুর খবরে তাকে এক নজর দেখতে স্থানীয় সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাধির চৌধুরী, জেলা প্রশাসক মো. শাহগীর আলম, পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন প্রমুখসহ জেলা ও উপজেলার আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, বীর মুক্তিযোদ্ধাগণসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও নানা শ্রেণী পেশার মানুষ ছুটে আসেন।

মরহুম আল মামুন সরকার ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের আয়নাডোবা গ্রামে ১৯৫৪ সালে ছাফিউর রহমান সরকার ও আনোয়ারা বেগমের সংসারে জন্মগ্রহণ করেন। ১৭ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। ছাত্রজীবন থেকে তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি এবং জেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্বও পালন করেন আল মামুন সরকার। তিনি রেডক্রিসেন্ট সোসাইটির ব্রাহ্মণবাড়িয়া ইউনিটের চেয়ারম্যান।

এছাড়াও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সাবেক চেয়ারম্যান ছিলেন। সর্বশেষ জেলা পরিষদের নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তিনি চেয়ারম্যান পদে জয়লাভ করেন।
এমন ব্যক্তির মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়াবাসী হারিয়েছেন একজন অভিভাবক ও গুণীজনকে, শোকাহত ব্রাহ্মণবাড়িয়াবাসি তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেন।