রাত পোহালেই কুমিল্লা সিটি নির্বাচন বিশৃঙ্খলা হলেই ভোট কেন্দ্র বন্ধ – রিটার্নিং কর্মকর্তা

স্টাফ রিপোর্টারঃ রাত পোহালেই কুমিল্লা সিটি
কর্পোরেশন মেয়র পদে উপনির্বাচনের ভোট। ইতিমধ্যে ভোটের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। শুক্রবার বেলা ১১ টায় কুমিল্লা জিল্লা স্কুল থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) সহ নির্বাচনী সরঞ্জামাদী পাঠানো হয়েছে সকল কেন্দ্রে।
৯ মার্চ ২০২৪ইং (শনিবার) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হবে। নগরীর ২৭টি ওয়ার্ডের ১০৫ টি ভোট কেন্দ্রে ভোট হবে ইভিএম পদ্ধতিতে। কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র পদে এই উপ-নির্বাচনে মোট ৪ জন হেভিওয়েট প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
তারা হলেন- টেবিল ঘড়ি প্রতীকের মেয়র প্রার্থী বিএনপির সাবেক নেতা ও দুইবারের মেয়র মনিরুল হক সাক্কু, ঘোড়া প্রতীকের মেয়র প্রার্থী ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার, হাতি প্রতীকের মেয়র প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা নূর উর রহমান মাহমুদ তানিম ও কুমিল্লা সদর আসনের এমপি হাজী আ.ক.ম বাহা উদ্দিন বাহার-এর সুযোগ্য কন্যা, মহানগর আওয়ামী লীগ সমর্থিত বাস প্রতীকের প্রার্থী ডাঃ তাহসিন বাহার সূচনা।
এবার কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডে পুরুষ ভোটার সংখ্যা ১,১৮,১৮২ জন ও মহিলা ভোটার সংখ্যা ১,২৪,২৭৪ জন এবং হিজরা ২ জন। সর্বমোট ভোটার সংখ্যা ২,৪২,৪৫৮ জন। পুরুষের চেয়ে নারী ভোটার ৬,০৯২ জন বেশি।
কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি কর্পোরেশন উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ ফরহাদ হোসেন জানান, প্রতিটি কেন্দ্র পর্যাপ্ত পরিমান ইভিএম মেশিন এবং অন্যান্য সরঞ্জামাদী পরিপূর্ণ নিরাপত্তায় পাঠানো হয়েছে। আশা করি অবাধ সুষ্�