রাঙ্গাবালীতে জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত ৪

মোঃ হানিফ মিয়া, রাঙ্গাবালী পটুয়াখালী প্রতিনিধি :
জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে দুজন নারীসহ চারজন আহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে উপজেলার চালিতাবুনিয়া ইউনিয়নের চিনাবুনীয়া (টিলা) গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে জলিল চৌকিদার ও খলিল চৌকিদার এর সঙ্গে প্রতিবেশী হানিফ গাজীর বিরোধ চলছিল। প্রভাবশালী হানিফ গাজী জোরপূর্বভাবে বৃহস্পতিবার জমিতে মাছের ঘের করার জন্য ভেকু নিয়ে যায়। খবর পেয়ে জলিল চৌকিদার এসে মাটি কাটতে বাঁধা দেয়। এ নিয়ে দুই পক্ষের লোকজন কথা-কাটাকাটি করে বাগ্‌বিতণ্ডায় জড়ায়। এক পর্যায় সংঘর্ষ বাঁধে। এতে জলিল সহ চারজন আহত হয়।

আহাত জলিল চৌকিদার বলেন, হানিফ গাজী খুব প্রভাবশালী লোক, তিনি দীর্ঘদিন ধরেই আমার এ জমির পিছনে লেগেছেন তার কোন কাগজপত্র না থাকা সত্ত্বেও সে জোর করে আমাদের জমি ভোগ করতে চায়। সে আমার জমিতে মাছের ঘের করতে আসে আমি তাকে বাধাদিলে হানিফ গাজী ও তার লোকজন আমাকে বেধর পেটাই। আমার ডাকছিৎকার শুনে পরিবারের লোক ছুটে আসলে তাদেরকেও এলো পাতালী ভাবে লাঠিসোটা ও দেশি অস্ত্রশস্ত্র দিয়ে আঘাত করে এতে আমার মা বউ ভাই সহ আমরা চারজন গুরুতর আহত হই। আমি এর সঠিক বিচার চাই।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ (ওসি) হেলাল উদ্দিন বলেন, সংঘর্ষের বিষয়টি জেনেছি। এক পক্ষ থানায় এসেছিল। আহতদের চিকিৎসার জন্য গলাচিপা হাসপাতালে পাঠানো হয়েছে। তবে এখনো কেউ কোন অভিযোগ কিংবা মামলা করেনি। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।