রাঙ্গাবালীতে খাস জমিতে খাল কেটে মাছের ঘের ভূমি কর্মকর্তার বক্তব্যে নয় ছয়

মোঃ হানিফ মিয়া পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর রাঙ্গাবালীতে সরকারি খাস জমিতে খাল কেটে মাছের ঘের করার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের চরগঙ্গা গ্রামে খাস জমিতে খাল কেটে দখলে নেয় একটি প্রভাবশালী মহল।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, চরগঙ্গা গ্রামে খাস জমিতে খাল কেটে মাছের ঘের করেন মোঃ সিদ্দিক খন্দকার এর ছেলে সাইফুল খন্দকার।

তবে বড়বাইশদিয়া ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তা মো: তরিকুল ইসলাম কে বিষয় টি অবহিত করলে তিনি সরজমিনে তদন্ত করার জন‍্য তার লোক পাঠান এবং এর আইন গত ব‍্যবস্থা নিবেন বলে প্রতিবেদক কে জানান।

কিন্তু খোজ নিয়ে দেখা যায় সেখানে আর ও মাটি কেটে ঘেরের কাজ সম্পূর্ণ করেন। সাইফুল খন্দকার।

স্থানীয় কৃষকরা বলেন, এই এলাকার সকল পানি এই বিলদিয়ে চলাচল করে কিন্তু কিছু প্রভাবশালী মহল সরল জমি কেটে মাছের ঘের তৈরি করায় পানি সরবরাহ বিঘ্ন ঘটছে এতে কৃষির ব্যাপক ক্ষতি হচ্ছে।

পরবর্তীতে এ বিষয় বড়বাইশদিয়া ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা মো: তরিকুল ইসলাম কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয় টি উর্ধ্বতন কর্মকর্তা কে জানিয়েছি তারা ব‍্যাবস্থা নিবেন, আমার যা করনীয় ছিলো আমি তা করেছ।

রাঙ্গাবালীর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মিজানুর রহমান মুঠোফোনে বলেন, এ বিষয় আমি জানিনা এবং আমাকে কেহ জানায়নি। যখন জানতে পেরেছি চৌকিদার পাঠিয়ে লাল নিশান দেওয়ার ব‍্যাবস্থা নিব।