মেসিকে ছেলের আবেগঘন বার্তা

স্পোর্টস ডেস্ক: টানা ৩৬ বছর বিশ্বকাপের শিরোপা থেকে দূরে মেসির দল আর্জেন্টিনা। ব্রাজিলে অনুষ্ঠিত ২০১৪ সালের বিশ্বকাপে শিরোপার একদম কাছে গিয়েও ট্রফি ছোঁয়া হয়নি আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির। এবার কী পারবেন তিনি?

বিশ্বের কোটি মেসিভক্তের আশা আকাঙক্ষার কথা বিবেচনা করে ফ্রান্সের বিরুদ্ধে ফাইনালের আগে বাবাকে আবেগঘন একটি চিঠি লিখেছে লিওনেল মেসির ১০ বছর বয়সী ছেলে থিয়াগো। তার লেখায় আর্জেন্টিনাকে তৃতীয় বার চ্যাম্পিয়ন করার আর্জি ফুটে উঠেছে।

নিজের খাতায় বাবাকে লেখা চিঠিতে সে লিখেছে, আর্জেন্টিনার সব মানুষ, সব সমর্থক শুধু তোমার দিকে তাকিয়ে রয়েছে। বাবা তুমিই ওদের আশা এবং ভরসা। ছেলের চিঠির কথা জানিয়েছেন মেসির স্ত্রী আন্তোনেল্লা। বাবাকে হাতে লেখা চিঠিতে থিয়াগো আর্জেন্টিনার একটি জনপ্রিয় এবং অনুপ্রেরণামূলক গানের কথা উল্লেখ করেছে। বিশ্বকাপের শুরু থেকেই আন্তোনেল্লা তিন ছেলেকে নিয়ে রয়েছেন দোহায়। আর্জেন্টিনার সব ম্যাচে উপস্থিত থাকছেন গ্যালারিতে। আন্তোনেল্লা জানিয়েছেন, রবিবারের ফাইনালের গুরুত্ব বুঝতে পারছে ছেলেরাও।

আর্জেন্টিনার সব মানুষের বিশ্বাস এবার বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরতে হবে না। মেসি নিজের শেষ বিশ্বকাপে অধরা ট্রফি নিয়েই দেশে ফিরবেন। ট্রফির লড়াইয়ে মেসি এবং দলের পাশে থাকতে কাতারে এসেছেন বহু সমর্থক। দোহার লুসাইল স্টেডিয়াম ভরিয়ে দেবেন তাঁরা। ছেলে থিয়াগোর বার্তা মেসিকে ফাইনালে আরও তাতিয়ে দেবে বলে মনে করছেন আর্জেন্টিনার ফুটবলপ্রেমীরাও। থিয়াগো যে গানের কথা উল্লেখ করেছে, সেই গান গাইছেন তাঁরাও।

১৯৮৬ সালের পর ফুটবল বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারেনি আর্জেন্টিনা। ১৯৯০ এবং ২০১৪ সালে ফাইনালে উঠলেও রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে দিয়েগো মারাদোনা বা মেসিকে। তৃতীয় বার চ্যাম্পিয়ন হওয়ার এটাই সেরা সুযোগ বলে মনে করছেন ফুটবল বিশেষজ্ঞদের একাংশও। যদিও ফাইনালে আর্জেন্টিনাকে লড়াই করতে হবে শক্তিশালী ফ্রান্সের সঙ্গে। গতবারের চ্যাম্পিয়নরা এবারও খেতাবের অন্যতম দাবিদার। প্রতিযোগিতায় ভালো ছন্দেও রয়েছেন কিলিয়ান এমবাপ্পেরা। প্রায় সবাই হাড্ডাহাড্ডি লড়াইয়ের আশায়। প্রতিপক্ষ কঠিন হলেও আর্জেন্টিনার সাধারণ ফুটবলপ্রেমী মানুষের বিশ্বাস এবার মেসি দলকে চ্যাম্পিয়ন করবেনই।