মুজবি শতর্বষে স্বাধীনতা ফজিওিথরোপস্টি পরষিদ কতৃক বশ্বি ফজিওিথরোপি দবিস-২০২০

মো: রাজিবুল হক

৮ই সপ্টেম্বের বশ্বি ফজিওিথরোপস্টি দবিস-২০২০ ও মুজবি শতর্বষ উপলক্ষ্যে রাজধানীতে কোভডি-১৯ পরর্বতী ফজিওিথরোপি চকিৎিসা ও পরার্মশ বষিয়ক এক আলোচনা সভা ও মডেকিলে ক্যাম্প আয়োজন করা হয়।
আয়োজতি আলোচনা অনুষ্ঠানে ভডিওি কনফারন্সেরে মাধ্যমে যোগদান করনে প্রধান অতথিি সমাজকল্যান মন্ত্রনালয় সর্ম্পকতি স্হায়ী কমটিরি সভাপতি ও ঢাকা-৮ আসনরে সংসদ সদস্য রাশদে খান মনেন।

আয়োজতি ফজিওিথরোপি হলেথ ক্যাম্প উদ্বোধন করনে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমদে।

উক্ত আলোচনা সভার উদ্বোধন করনে ঢাকা মহানগর দক্ষণি আওয়ামী লীগরে সভাপতি বীর মুক্তযিোদ্ধা আবু আহমদে মান্নাফি।
এছাড়া অনুষ্ঠানে প্রধান বক্তা হসিাবে উপস্থতি ছলিনে ঢাকা মহানগর দক্ষণি আওয়ামী লীগরে সাধারণ সম্পাদক আলহাজ্ব হুমায়ুন কবরি এবং বশিষে বক্তা হসিাবে উপস্থতি ছলিনে বাংলাদশে হোমওিপ্যাথি র্বোডরে চয়োরম্যান ও ঢাকা মহানগর দক্ষণি আওয়ামী লীগরে সাবকে যুগ্ম সম্পাদক ডা. দলিীপ কুমার রায়।

বক্তাগণ কোভডি-১৯ পরর্বতী চকিৎিসায় ফজিওিথরোপরি ভূমকিা তুলে ধরনে। এসময় উপস্থতি সকল অতথিি ও বক্তাগন সমাজকল্যান মন্ত্রী নুরুজ্জামান আহমদে ও সমাজকল্যাণ মন্ত্রণালয় সর্ম্পকতি স্থায়ী কমটিরি সভাপতি রাশদে খান মনেনকে বাংলাদশে রহ্যিাবলিটিশেন কাউন্সলিে স্বাধীনতা ফজিওিথরোপষ্টি পরষিদরে যথোপযুক্ত স্থান নশ্চিতিকরনে জোরালো পদক্ষপে নয়োর বশিষে দাবি জানান।
ডা. আলী ইমাম কাউছার রুবলেরে সভাপতত্বিে এবং স্বাধীনতা ফজিওিথরোপস্টি পরষিদরে প্রতষ্ঠিাতা মহাসচবি ডা. মো. খায়রুল ইসলামে সঞ্চালনায় অনুষ্ঠানে বশিষে অতথিি হসিাবে উপস্থতি ছলিনে ঢাকা মহানগর দক্ষণি আওয়ামী লীগরে সাবকে সাংগঠনকি সম্পাদক এডভোকটে কাজী র্মোশদে হোসনে কামাল,বঙ্গবন্ধু শখে মুজবি মডেকিলে কলজেরে ডপেুটি রজেস্ট্রিার ডা. মর্জিা নাহদিা হোসনে (বন্যা), বাংলাদশে ফজিক্যিাল থরোপি এসোসয়িশেনরে সভাপতি ডা. মো. দললিুর রহমান,যশোর বজ্ঞিান ও প্রযুক্তি বশ্বিবদ্যিালয়ে র ফজিওিথরোপি ও পুর্নবাসন বভিাগরে চয়োরম্যান ডা.ফরিোজ কবরি ও ঢাকা মহানগর দক্ষণি আওয়ামী লীগরে শাহবাগ থানার সাংগঠনকি সম্পাদক সয়ৈদ মোঃ মোসারফ হোসনে।

এছাড়া আরও উপস্থতি ছলিনে ফডোরলে হোমওিপ্যাথকি মডেকিলে কলজেরে উপধ্যাক্ষ ডা. সামনিা আরফি,২০ নং ওর্য়াড কাউন্সলির ফরদি উদ্দনি রতন,২১ নং ওর্য়াড কাউন্সলির আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শষেে বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমানরে জন্মশত র্বাষকিী ও বশ্বি ফজিওিথরোপি দবিস-২০২০ উপলক্ষ্যে করোনা পরর্বতী ফজিওিথরোপি মডেকিলে ক্যাম্প পরচিালতি হয়।

ধানমন্ডি ৩২ এ বঙ্গবন্ধুর প্রতকিৃততিে ফুল দয়োর মাধ্যমে স্বাধীনতা ফজিওিথরোপষ্টি পরষিদ নতেৃবৃন্দ র্কমসূচীর সমাপ্তি ঘোষণা করনে।