মাধবপুরে পাইলট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও কম্পিউটার ল্যাব অপারেটর নিয়োগ প্রক্রিয়ার শুরুতেই অনিয়মের অভিযোগ পাওয়া গেছে
প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা নিজেদের লোক কে নিয়োগ দিতে অনেক আবেদনকারীর আবেদন পেলেও তাদের লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষায় অংশ গ্রহনের প্রবেশপত্র ইন্স্যু করা হয়নি।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক আবেদনকারী জানান, ২০২১ সালের ২৬ আগস্ট দৈনিক যুগান্তর পত্রিকায় মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও কম্পিউটার ল্যাব অপারেটর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয় ওই দুটি পদে নিয়োগ পেতে অনেক প্রার্থী আবেদন করেন। কিন্তু বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম সাইফুল ইসলাম ও পরিচালনা কমিটি তাদের নিজেদের লোককে নিয়োগ দিতে বিভিন্ন কারন দেখিয়ে অনেক প্রার্থীকে আগামী ১০ জানুয়ারী পরীক্ষায় অংশ গ্রহন করার জন্য প্রবেশপত্র ইন্স্যু করেন নি।

ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার আদমপুর ফাজিল ডিগ্রী মাদরাসার সহকারী শিক্ষক মোহাম্মদ এমদাদ উল্লাহ , ব্রাহ্মণবাড়িয়া নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক সৈয়দ মোহাম্মদ তফদির সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার এরালিয়া বাজার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ শফিউর রহমান আবেদন করলেও তারা লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ গ্রহন করার জন্য প্রবেশপত্র পাননি। বিভিন্ন অজুহাতে তাদের কে বাতিল করা হয়েছে বলে একটি সুত্র নিশ্চিত করেছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম সাইফুল ইসলাম জানান এ রকম কিছু হয়নি কমিটি যাচাই বাচাই করেছে আবেদন গুলো পাইলট স্কুল একটি স্বনামধন্য স্কুল এখানে এ গুলো হবে না মাধবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন জানান, যাদের আবেদনে ক্রটি পাওয়া গেছে তাদের আবেদন বাতিল করা হয়েছে। এই ক্ষেত্রে ৫ সদস্য বিশিষ্ট একটি যাচাই বাচাই কমিটি রয়েছে তারা আবেদনগুলো যাচাই বাচাই করেছেন।