বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি

নিজস্ব প্রতিবেদক : বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি বিন মর্তুজা। বহু বিতর্ক আর প্রশ্নের মুখোমুখি হওয়ার পর চলতি আসর থেকে সাময়িক বিরতিতে যাচ্ছেন সিলেট স্ট্রাইকার্স অধিনায়ক। দল থেকে সরে গিয়ে আপাতত জাতীয় সংসদে হুইপ হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক টাইগার অধিনায়ক। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের হুইপের দায়িত্ব পেয়েছেন মাশরাফি।

এদিকে মাশরাফির অনুপস্থিতির এই সময়ে দলের অধিনায়কের দায়িত্বে দেখা যাবে সহ-অধিনায়ক মোহাম্মদ মিঠুনকে। দলের পক্ষ থেকে দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তবে পুরো আসরের জন্যই বিপিএল ছাড়তে হচ্ছে না মাশরাফিকে। দলটি আশা করছে, নিজের রাজনৈতিক ক্যারিয়ারের পর সুযোগ পেলে আবারও দলের সঙ্গে যুক্ত হবেন তিনি। বিজ্ঞপ্তিতে দলের পক্ষ থেকে মাশরাফির এতদিনের নেতৃত্বের জন্য ধন্যবাদ বার্তাও দেওয়া হয়েছে।

চলতি বিপিএলে অবশ্য শুরু থেকেই চাপে আছেন মাশরাফি। নিজে পারফর্ম করছেন নিজের ছায়া হয়ে। বোলিংয়ে রানআপ কমিয়ে হয়েছেন অফ-স্পিনার। ব্যাটার হিসেবে রানিংয়ে ব্যাপক আকারে ভুগছেন। আবার তার দলও ভুগছে। ৫ ম্যাচের মধ্যে সবকটিতেই দেখতে হয়েছে হারের মুখ। মাশরাফি এর মধ্যে জাতীয় সংসদের হুইপ নির্বাচিত হয়েছেন। সব মিলিয়ে দলকে যিনি একসুতোয় বেঁধে রাখার কারিগর, তিনিই হয়তো খানিকটা চাপের মধ্যেই আছেন।

আবার গতকাল মঙ্গলবার থেকে জাতীয় সংসদের অধিবেশন শুরু হলেও মাশরাফি খেলার মাঠে ছিলেন। সব মিলিয়ে এই বিদায় সবার জন্যই কিছুটা প্রত্যাশিত ছিল। মাশরাফিকে নিয়ে ধুঁকতে থাকা সিলেট এবার কেমন পারফর্মেন্স করে- সেটাই এখন দেখার বিষয়।