বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪২ তম জাতীয় সমাবেশ কুচকাওয়া অনুষ্ঠিত 

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর
৪২ তম জাতীয় সমাবেশ কুচকাওয়া অনুষ্ঠিত
গাজীপুর জেলা প্রতিনিধি ঃ
গাজীপুরের সফিপুরে আনসার ভিডিপি একাডেমিতে ৪২ তম জাতীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে প্যারেড কমান্ডার রাজীব হোসাইন এর নেতৃত্বে প্যারেড মার্চ পাস্ট করে স্বরাষ্ট্র মন্ত্রীকে অভিবাদন জানান জাতীয় পতাকাবাহী , আনসার বাহিনীর পতাকা বাহী ,ব্যাটালিয়ান আনসার পূরুষ,ব্যাটালিয়ান আনসার মহিলা,সাধারণ আনসার,ভিডিপি-টিডিপি মহিলা ,আনসার গার্ড ব্যাটালিয়ান (এজিবি) ও বাহিনীর সুসজ্জিত কন্টিনজেন্ট সমর্পনী প্যারেডে  অংশ গ্রহন করে। এসময় ভিডিও টেলি কনফারেন্সিং ভিটিসি র” মাধ্যমে যোগদান করে সশস্ত্র সালাম গ্রহন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।
জাতীয় সমাবেশে ভিডিও টেলি-কনফারেন্স (ভিটিসি) এর মাধ্যমে প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাহিনীর কর্মকান্ড ও করোনা ভাইরাস প্রতিরোধে বাহিনীর সদস্যদেও উল্লেখযোগ্য ভূমিকায় প্রশংসা করেন। ভিডিও টেলি-কনফারেন্স এর মাধ্যমে আনসার একাডেমীর উন্নয়নমূলক বিভিন্ন অবকাঠামোর শুভ উদ্বোধন ঘোষনা করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন করেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি।এছাড়া উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা
বিভাগের সিনিয়র সচিব আখতার হোসেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম,অতিরিক্ত পরিচালক ব্রিগেডিয়ার খোন্দকার ফরিদ হাসান ও আনসার-ভিডিপি একাডেমি কমান্ড্যান্ট উপ-পরিচালক এ কে এম জিয়াউল আলম সহ আনসার-ভিডিপি একাডেমির বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা কচারীগণ।
প্রধানমন্ত্রীর পক্ষে স্বরাষ্ট্র মন্ত্রী বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের মাঝে পদক প্রধান করেন। অসম সাহসীকতা ও বিশেষ কৃতিত্বপূর্ণ সেবা মূলক কাজের জন্য বাহিনীর ১৬২ জন সদস্যদের ৮ (আট) ক্যাটাগরিতে পদক প্রধান করা হয়। এছাড়াও বিশেষ অবদানের জন্য এপিসি মোঃ সাইফুল ইসলামকে মরণোত্তর পদক প্রধান করা হয় ।
এরপর বাহিনীর ছাতা লেক পাড়ে মঃমুগ্ধকর  সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। বাহিনীর অর্কেস্ট্রা দলের পরিবেশনায় সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড গা ও সংলাপের মাধ্যমে উপস্থাপন করা হয়। বাহিনীর ৪২ তম জাতীয় সমাবেশ উপলক্ষে কেক কাটেন।