প্রধানমন্ত্রীর সঙ্গে ট্রেনে ভাঙ্গায় যাবেন যে ১১ জন

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুরবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। আর মাত্র কয়েক ঘণ্টা পর ঝিকঝিক শব্দে আরামদায়ক দুলুনিতে পদ্মা পাড়ি দিয়ে ঢাকায় যাওয়ার অধীর অপেক্ষা। এ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হবেন ফরিদপুরের ১১টি পেশার ১১ জন মানুষ।

এদের মধ্যে রয়েছেন গার্মেন্টস শ্রমিক, হকার, বাস চালক, সবজি বিক্রেতা, শিক্ষার্থী, নারী উদ্যোক্তা, মুক্তিযোদ্ধা। তারা সবাই ফরিদপুরের স্থায়ী বাসিন্দা। তারা ঢাকা থেকে প্রধানমন্ত্রীর বহরে যোগ দেবেন এবং মাওয়া থেকে ট্রেনে ভাঙ্গায় আসবেন।

প্রধানমন্ত্রীর এই ১১ সফরসঙ্গীরা হলেন- মুক্তিযোদ্ধা আবুল ফয়েজ শাহ নেওয়াজ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা সভাপতি আমিনুর রহমান, সবজি বিক্রেতা হেলাল উদ্দিন, গার্মেন্টসকর্মী রেখা বেগম, হকার রহিম শেখ, বাসচালক সুলতান আহমেদ, খ্রিস্টান মিশনের পালক সাথী চক্রবর্তী, পেঁয়াজ বীজ চাষি ও নারী উদ্যোক্তা সাহিদা বেগম, প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী স্বর্ণজিৎ ঘোষ, নুসরাত জাহান এবং মাদরাসা শিক্ষার্থী জান্নাতুল ফেরদাউস।

এ বিষয়ে ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার গণমাধ্যমকে বলেন, প্রধানমন্ত্রীর ফরিদপুর সফরের সিদ্ধান্তের পরপরই সরকার মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে বিভিন্ন পেশার একজন করে তালিকা করার নির্দেশনা দেয়, যাদের সঙ্গে প্রধানমন্ত্রী ঢাকা থেকে ট্রেনে ফরিদপুর আসবেন। সেই তালিকা তৈরির চেষ্টা করা হয়েছে। এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১০ অক্টোবর) সকালে বিশেষ ব্যবস্থায় ১১ জনকে ঢাকায় পাঠানো হয়েছে।