পারিশ্রমিক ছাড়াই টানা ১৮ বছর ধরে তারাবি পড়ান ছাত্রলীগ সভাপতি

মোহাম্মদ শহিদুল্লাহ, স্টাফ রিপোর্টার :

কক্সবাজার-টেকনাফের হাফেজ নুর কামাল পারিশ্রমিক ছাড়া টানা ১৮ বছর তারাবি নামাজের ইমামতি করছেন। এদিকে আবার ছাত্রলীগের রাজনীতি। এ নিয়ে এলাকায় চলছে রীতি মত আলোচনা। একজন ছাত্রনেতা হয়ে মাঠে দলিয় কর্মকান্ড চলার পাশাপাশি রাতে যথা সময়ে তারাবির নামাজের ইমামতির জন্য হাজির হয়। এমন কান্ডে এলাকায় থাক লাগিয়ে দিয়েছেন হ্নীলা ইউনিয়ন শাখা ছাত্রলীগ সভাপতি হাফেজ নুর কামাল।

তিনি পরিবারের ৭ভাই ও ৪ বোনের মধ্যে সবার ছোট। সে হ্নীলা দক্ষিণ ফুলের ডেইল মৃত অলি হোছাইনের ছেলে। হালাল ইনকমের আশায় রাজনীতির পাশাপাশি করেন ব্যবসা বাণিজ্য। তবে রাজনীতি ও ইমামতি নিয়ে স্থানীয়দের মাঝে আছে বিরূপ মন্তব্য থাকলেও তাকে দমিয়ে রাখতে পারেন নি। কোন কিছুকে তোয়াক্কা না করে ১৮ বছর ধরে পড়াচ্ছেন তারাবির নামাজ। যার কারণে নিজ এলাকাবাসী ও স্থানীয় নেতা কর্মদের মাঝে সে এখন মর্যাদা সম্পন্ন ব্যাক্তি। শিক্ষা দীক্ষায় তিনি মাদ্রাসা থেকে দাখিল, আলিম, ফাজিল ও কামিল শেষ করে বর্তমানে তিনি উখিয়া সরকারি কলেজে বাংলা বিষয়ে অনার্সে অধ্যায়নরত আছেন।

হাফেজ নুর কামাল ২০০৯ সালে হ্নীলা শাহ মজিদিয়া মাদ্রাসার সভাপতি, ২০১৭/১৮ সালে হ্নীলা ইউনিয়ন ছাত্র লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি এবং সর্ব শেষ ২০১৯ সাল হতে ছত্রলীগ হ্নীলা ইউনিয়ন শাখার বর্তমান সভাপতির দায়িত্বে আছেন।

এ বিষয় টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক নজরুল ইসলাম খোকন জানান, রাজনীতি ও ইমামতি একটি আরেকটির পরিপূরক বলে মনে করি। যে রাজনীতি করবে সে তো ইমামতি করবে। সমাজে এর রকম রীতি চালো থাকলে কোন অপরাধ বা অন্যায় হতে পারবেনা। কিন্তুু যারা রাজনীতি ও ইমামতি কে ভিন্ন চোকে দেখে তারা রাজনীতি ও ধর্মকে দ্বন্দ্বে রেখেছে।