পাপ্পু নামের কিশোর গ্যাংয়ের সদস্য এখন অপহরনেও জড়িত

সাভার – আশুলিয়া প্রতিনিধি : আশুলিয়ায় থেকে অপহরণের একদিন পর খোকন (২১) নামের এক অপহৃতকে উদ্ধার করেছে র‌্যাব ৪ এর একটি অভিযান চৌকস দল। এ সময় অপহরণকারী চক্রের ৪ সদস্যকে আটক করা হয়েছে। তারা সবাই পাপ্পু কিশোর গ্যাংয়ের সদস্য।

শুক্রবার (২৫ জুন) দুপুর ১২টার দিকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন সিপিসি-২, র‌্যাব-৪ এর কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার রাকিব মাহমুদ খাঁন।
আটকরা হলেন- মানিকগঞ্জ জেলার মোঃ পাপ্পু মোল্লা (২৬), মোঃ নাহিদ (২১) গাইবান্ধা জেলার মোঃ রিমন (২০), মোঃ রাকিব (১৯)। তারা পাপ্পু কিশোর গ্যাংয়ের সদস্য।

এর আগে বৃহস্পতিবার (২৪ জুন) রাত ৮ টার দিকে ধামরাইয়ের ইসলামপুর এলাকায় অভিযান চালিয়ে ভুক্তভোগীকে উদ্ধার ও অপহরণকারী চক্রের ৪ সদস্যকে আটক করা হয়।

র‌্যাব জানায়, গত ২০ জুন তারিখ খোকন আশুলিয়ায় তার বোনের বাড়ি বেড়াতে আসেন। গত ২৩ জুন বোনের বাসা থেকে বেড়ানোর উদ্দ্যেশ্যে বের হলে রাত সাড়ে ৮ টার দিকে আশুলিয়ার গাজীরচট এলাকা থেকে সে অপহৃত হয়। পরে তার চোখ বেঁধে বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করে অপরহণকারীরা। পরে ইসলামপুরের একটি বাসায় নিয়ে খোকনকে বেধড়ক মারধর করে এবং তা ফোন দিয়ে তার বোনকে শোনায়। সেই সাথে তার বোনের নিকট মুক্তিপণের জন্য ১ লক্ষ টাকা দাবি করে। পরে র‌্যাবের কাছে অভিযোগ দায়ের করেন অপহৃত খোকনের বোন। পরে বৃহস্পতিবার রাত ৮ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ধামরাইয়ের ইসলামপুর এলাকায় থেকে মুক্তিপণ আদায়ের কাজে ব্যবহৃত ৪টি মোবাইলসহ অপহৃত খোকন কে উদ্ধার করা হয়। এ সময় অপরহণকারী চক্রের ৪ সদস্য কে গ্রেফতার করা হয়।

সিপিসি-২, র‌্যাব-৪ এর কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার রাকিব মাহমুদ খাঁন বলেন, অপহরণকারীরা একটি সংঘবদ্ধ চক্র, তারা সবাই পাপ্পু কিশোর গ্যাংয়ের সদস্য। তারা দীর্ঘদিন ধরে সাভার, আশুলিয়া, ধামরাইয়ের বিভিন্ন এলাকাসহ আশেপাশের এলাকায় নানা কৌশলে ডাকাতি, ছিনতাই এবং অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছিলো।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।