ভৈরবে নকল বিড়িসহ আটক ৪

মোঃ নাঈম মিয়া,ভৈরব(কিশোরগঞ্জ)প্রতিনিধিঃ কিশোরগঞ্জের ভৈরবে ৫,৮৫,০০০ হাজার অবৈধ নকল বিড়ি ও ১৩,০০০ হাজার নকল শুল্ক-কর পরিশোধিত স্ট্যাম্প‘সহ ০৪ ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্প।

র‌্যাবের একটি বিশেষ দল বৃহস্পতিবার বিকেলে ভৈরব থানাধীন শিবপুর কান্দাপাড়া এলাকায় বিড়ির ফ্যাক্টিরিতে অভিযান পরিচালনা করে।

এ সময় বিড়ি ফ্যাক্টিরি থেকে মোঃ আব্দুল বারিক (৬৫), পিতা-মৃত তালেব হোসেন, গ্রাম: শম্ভুপুর পশ্চিমপাড়া, থানা-ভৈরব, জেলা- কিশোরগঞ্জ ও জব্দকৃত আলামত (ক) ২,৬০,০০০ পিস অবৈধ পঁচা বিড়ি (খ) ৫,৫০০ পিস নকল শুল্ক-কর পরিশোধিত স্ট্যাম্প‘সহ উদ্ধার করে জব্দ করা হয়।

অপর একটি অভিযানে কিশোরগঞ্জ জেলার ভৈরব থানাধীন শিবপুর কান্দাপাড়া এলাকায় কনিকা বিড়ির ফ্যাক্টিরি এর সামনে অভিযান পরিচালনা করে অবৈধ বিড়ি ব্যবসায়ী মোঃ আলাল মিয়া (২৭), পিতা- মৃত সরুজ মিয়া, গ্রাম: শিবপুর, মোঃ কামাল মিয়া (৩৪), পিতা- গিয়াস উদ্দিন, গ্রাম: শিবপুর, উভয়থানা-ভৈরব, জেলা-কিশোরগঞ্জ, মোঃ ইকবাল মিয়া (৩৫), পিতা- মৃত তোতা মিয়া, গ্রাম: নোয়াগাঁও মৌলভীবাড়ী, থানা- কুলিয়ারচার, জেলা-কিশোরগঞ্জ ও জব্দকৃত আলামত (ক) ৩,২৫,০০০ পিস অবৈধ কনিকা বিড়ি (খ) ৭,৫০০ পিস নকল শুল্ক-কর পরিশোধিত স্ট্যাম্প‘সহ উদ্ধার করে জব্দ করা হয়।

আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ কিশোরগঞ্জ জেলার ভৈরব এলাকায় অবৈধ ভাবে বিড়ি উৎপাদন করে কিশোরগঞ্জ জেলা সহ দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন দোকানে বিক্রয় করে আসছেন।

উদ্ধারকৃত অবৈধ বিড়ি এবং গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ ভাবে বিড়ি উৎপাদনে জন্য আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন আছে।