পটুয়াখালী সদর কালিকাপুর ইউনিয়নে ডিজিটাল সেন্টারের ইউডিসি ই-সেবা ক্যাম্পেইন

মোঃ তুহিন শরীফ, পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীতে নানান প্রচার-প্রচারণা ও বিভিন্ন সেবা প্রদানের মধ্য দিয়ে শেষ হলো কালিকাপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের (ইউডিসি) ই-সেবা ক্যাম্পেইন। (১০ ডিসেম্বর)শুক্রবার আয়োজিত এই মাসব্যাপী ক্যাম্পেইন শেষ হয়। ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে গত ১০ নভেম্বর শুরু হয়েছিলো ‘ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন।

এই ক্যাম্পেইনে উদ্যোক্তারা তাদের বিভিন্ন ই-সেবা জনগনের সামনে তুলে ধরেন ও সেবা প্রদান করেন। ই-সেবা ক্যাম্পেইনের সেবাগুলোর মধ্যে ই-টিআইন সনদের আবেদন ও ফি জমা, পাসপোর্টের আবেদন ও ফি জমা, পুলিশ ক্লিয়ারেন্স সনদের আবেদন ও ফি জমা, জন্ম-মৃত্যু নিবন্ধনের আবেদন, নাগরিক সনদের আবেদন, ওয়ারিশ সনদের আবেদন, কোভিড-১৯ ভ্যাকসিনের আবেদন, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন, ভারতীয় ভিসার আবেদন ও ফি জমা সহ শতাধিক বিষয়ে সেবা প্রদান করা হয়।

কালিকাপুর ইউডিসি উদ্যোক্তা মোঃ হেলাল হোসাইন জানান, তিনি জনগনের মাঝে সুন্দরভাবে সেবা প্রদান করে আসছেন এবং ডিজিটাল সেন্টারের ১১ বছরে জনগনের ভালবাসায় তিনি মুগ্ধ।

২০১৮ সালে ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উপলক্ষে পটুয়াখালী জেলায় ডিজিটাল উদ্বোবনী মেলায় শ্রেষ্ঠ উদ্যোক্তা ও এটুআই থেকে দেশ সেরা উদ্যোক্তা হিসেবে কক্সবাজার ভ্রমণ ও দেশ সেরা উদ্যোক্তা সনদ লাভ করেন।