নাপোলীকে হারিয়ে লিগ শিরোপার দৌড়গোড়ায় জুভেন্টাস

ডেস্ক রিপোর্ট : সিরি আ তে জুভেন্টাসের জয়রথ কোনোভাবেই আটকাতে পারলো না নাপোলী। উল্টো ২-১ গোলে জিতে শীর্ষ দুই দলের পয়েন্ট ব্যবধান ১৬ করে ফেললো কার্লো আনচেলত্তির শিষ্যরা। জুভেন্টাসের টানা অষ্টম শিরোপা জয় এখন সময়ের ব্যাপার মাত্র।

রবিবার রাতে স্তাদিও সান পাওলোয় শিরোপাধারীদের বিপক্ষে লড়াইয়ের প্রথম দিকেই বড় ধাক্কা খায় নাপোলি। ২৫ মিনিটের মাথায় রোনালদোকে ফাউল করে লালকার্ড দেখেন নাপোলীর গোলরক্ষক পেরেত। ওই ফাউলে পাওয়া ফ্রি কিক থেকে গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন মিরালেম পিয়ানিচ। ১০ জনের নাপোলীও লড়াই করেছে সমানে সমানে। তারপরও বিরতির আগে সাফল্যের দেখা পায়নি তারা। উল্টো ৩৯তম মিনিটে আবারো গোল হজম করতে হয় স্বাগতিকদের। ডান দিক থেকে ফেদেরিকো বের্নারদেস্কির ক্রস ছোট ডি-বক্সের মুখে পেয়ে হেডে বল জালে পাঠান এমরে কান।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে দ্বিতীয় হলুদ দেখে মাঠ ছাড়েন জুভেন্টাসের মিডফিল্ডার পিয়ানিচ। উভয়দলই পরিণত হয় ১০ জনের দলে। ৬১তম মিনিটে ব্যবধান কমিয়ে লড়াইয়ে ফেরার সম্ভাবনা জাগায় নাপোলি। কিন্তু সমতাসূচক গোলের দেখা মেলেনি।

২৬ ম্যাচে ২৩ জয় ও দুই ড্রয়ে ইউভেন্তুসের পয়েন্ট ৭১। সমান সংখ্যক ম্যাচ থেকে নাপোলির পয়েন্ট ৫৬। ৪৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ইন্টার মিলান।