নাইক্ষ্যংছড়ি যুব দিবস পালন ও ঝণ বিতরণ কালে শফিউল্লাহ দেশ এগিয়ে নিতে যুবদের বিকল্প নেই

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ সারা দেশের ন্যায় বান্দরবানের নাইক্ষ্যংছড়িতেও পালিত হয়েছে যুব দিবস। রবিবার( ১ নভেম্বর)  সকাল সাড়ে ১১টায়  উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে নাইক্ষ্যংছড়ি উপজেলা মিলনায়তনে যুবদের অংশগ্রহণে মুজিব বর্ষের আহবান যুব  কর্মসংস্হান”এ স্লোগানে যুব দিবস উপলক্ষে এক আলোচনা সভায় অনুষ্টিত হয়।নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির প্রশংসা করে বলেন      একটি দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে যুব সমাজ। তাই দক্ষ যুব শক্তি দেশ ও জাতীর মূল্যবান সম্পদ। এ সরকার দক্ষ জন শক্তি রুপান্তর করতে ও ঘরে ঘরে চাকরীর ব্যবস্থা করতে আপনাদেরকে ন্যাশনাল সার্ভিস কর্মসুচি আওতায় এনে দক্ষ শিক্ষিত জাতী হিসেবে গড়ে তুলতে পদক্ষেপ নিয়েছে। এ জন্য প্রশিক্ষণ শেষে স্ব-স্ব স্থানে গিয়ে কাজ করে নিজে সাবলম্বি হবেন, দেশ ও জাতীকে উন্নত হওয়ার পথকে বেগবান করার আহ্বান জনান।
উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তেরের কর্মচারী করিম ইকবালের পরিচলনায় সভাপতির বক্তব্যে ইউএনও সাদিয়া আফরিন কচি বলেন, দেশকে যদি উন্নত করতে হয় তাহলে আজকের যুব সমাজকে এগিয়ে আসতে হবে। সকল প্রকার অসামাজিক কার্যকলাপ থেকে দূরে থেকে দেশ ও জাতীর জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। যুবরাই পারে সমাজ থেকে সকল খারাপ কাজকে বিতারিত করতে। তাই যুব সমাজকে দেশের জন্য কাজ করতে আহবান জানান। 

 এ সভায় বিশেষ অতিথি ছিলেন, সহকারি কমিশানার (ভুমি) আশারফুল হক, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইমরান, নাইক্ষ্যংছড়ি সেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুসত্তার, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ভাঃ জাহাঙ্গীর আলম কাজল প্রমূখ।আলোচনা শেষে যুবদের মাঝে  ২ লক্ষ ৩০ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়।