নাইক্ষংছড়িতে খাল খনন কাজের শুভ উদ্বোধন

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, বান্দরবান

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলা সদরে অবস্থিত খাল পুনঃ খনন কাজের শুভ উদ্বোধন করা হয়েছে।

রবিবার (৩০ জানুয়ারি) বিকাল ৩টায় উপজেলার বিছামারা রেন্জ অফিসের পাশে অবস্থিত খালের পার্শ্ব থেকে আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মংলা মার্মা।

উপ বিভাগীয় প্রকৌশলী বান্দরবান, শাহাদাৎ রহমান বলেন নাইক্ষংছড়ি উপজেলার বিছামারা রেন্জ অফিস থেকে বাকখালী নদীর সীমানা পর্যন্ত দীর্ঘ পাঁচ কিলোমিটার খাল পুনঃ খনন করা হবে। তিনি আরো বলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড বান্দরবান এর তত্বাবধানে এই কাজ পরিচালিত হচ্ছে। এতে করে বন্যার পানি নিঃস্কাসন ও অনাবাদি জমি কৃষি কাজের আওতায় আসবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপ বিভাগীয় প্রকৌশলী বান্দরবান, শাহাদাৎ রহমান ছাড়াও আরো উপস্থিত ছিলেন উপসহকারী প্রকৌশলী জমির হোসেন, প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা মাঈন উদ্দিন খালেদ, আহবায়ক আবদুল হামিদ, যগ্ন আহবায়ক আমিনুল ইসলাম, সদস্য সচিব জাহাঙ্গীর আলম কাজল, সদস্য জয়নাল আবেদীন টুক্কু, আবদুর রশিদ, ইউনুচ, মোঃ তৈয়ব প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মংলা মার্মা বলেন, উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ মহোদয়ের পক্ষ থেকে তিনি এ কাজের উদ্বোধন করেছেন এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বাবু বীর বাহাদুর এমপি মহোদয়ের বদ্যানতায় ও আন্তরিক প্রচেষ্টায় এসব উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে বলে তিনি উপস্থিতিদের মাঝে সংক্ষিপ্ত বক্তব্যে বলেন।
তিনি আরো বলেন শুধু খাল নয় পাহাড়ের আনাচে কানাচে শত কোটি টাকার উন্নয়ন কাজ বর্তমানে চলমান রয়েছে।