নওগাঁর মান্দা কশব ইউপি চেয়ারম্যানের কাছে বিয়ের দাবিতে ধামইর হাটের মেয়ে আমেনার অনশন

নওগাঁ জেলা বিশেষ প্রতিনিধি মোঃ রায়হান:

নওগাঁ মান্দা উপজেলার ১৩ নং কশব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমানের কাছে বিয়ের দাবিতে অনশনে আছেন চেয়ারম্যানের প্রয়াত স্ত্রী ধামরইর হাটের মেয়ে আমেনা
বুধবার দুপুর এক টা থেকে দির্ঘ ৫ ঘন্টা নিজ ভ্যানেটি ব্যাগে বিষ নিয়ে আত্যহত্যার হুমকির তথ্য ছরাচ্ছেন স্থানীয়দের মাঝে। দির্ঘ ৫ ঘন্টা ধরে সন্ধা পেরিয়ে কঠর দাবিতে অনশনে আছেন তিনি

অনশনে থাকা আমেনা বলেন, চার বছর ঘর সংসার করেছি তার অত্যাচার নির্যাতনের শিকার হয়ে ঘর ছাড়া হবার পর নারী শিশু আদালতে মামলা করি পরবর্তীতে আমার প্রয়াত স্বামী চেয়ারম্যান নির্বাচনে অংশ নিতে হচ্ছে বলে আমাকে অনুরোধ করে বলেন তুমি মামলা প্রত্যাহার করো। আমরা আবারও এক হয়ে সংসার করবো।

এই প্রতিশ্রুতিতে আমি মামলা তুলে নিই এখন তিনি চেয়ারম্যান নির্বাচিত হবার পর আমাকে বিয়ে করতে অস্বীকার করছেন তাই আমার একটাই দাবি উনি আমাকে বিয়ে করবে না হলে আমি বিষ খেয়ে আত্যহত্যা করবো। প্রধান মন্ত্রীর কাছে আকুল আবেদন চেয়ারম্যান ফজলুর রহমানের স্ত্রী হিসেবে আমাকে স্বীকৃতি দেওয়া হক।

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান বিষয়টি অস্বীকার করে বলেন, আমেনার সাথে পূর্বে স্বামী স্ত্রী সম্পর্ক ছিলো তার সাথে আমার বিবাহ বিচ্ছেদ হয়েছে এখন সে যেটা করছে সেটা সাজানো নাটক আমাকে হেনোস্থা করে নতুন কোনো উদেশ্য নিয়ে আমার কাছে আসার ক্রমাগত কৌশল করে যাচ্ছে। নতুন করে তাকে স্ত্রীর স্বীকৃতি দেওয়ার কোন সুযোগ নেই।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা লায়লা আনজুমান মুঠোফোনে বলেন,ঘটনা আমি শুনেছি এবিষয়ে আমাদের কিছু করার নাই এটা উনাদের ব্যাক্তিগত ব্যাপার।

মান্দা থানার ভারপ্রাপ্ত অফিসার শাহিনুর রহমান বলেন,ঘটনা স্থলে পুলিশ গিয়েছিলেন দু’পক্ষের সাথে কথা বলেছেন বিষয়টা স্থানীয় ভাবে মিটিয়ে নেওয়ার কথা বলা হয়েছে এছাড়া মেয়ের কোনো অভিযোগ থাকলে তাকে অভিযোগ দিতে বলেছি আমরা তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নিবো।