ঢালিউডে মুক্তির মিছিলে চার সিনেমা

বিনোদন ডেস্ক: কোরবানির ঈদের পর ১৭ দিন পেরুলেও প্রেক্ষাগৃহে নেই নতুন কোনো ছবি। আর তাই কাটছেনা দর্শক খরাও। এই যখন বাস্তবতা তখন সেপ্টেম্বরে মুক্তির মিছিলে আছে চার সিনেমা। তবে প্রশ্ন হলো এই চার সিনেমায় কতোটা কাটবে সংকট ? আর কতোটাইবা মুখরিত হবে প্রেক্ষাগৃহ ? কি বলছেন সংশ্লিষ্টরা ?

ঈদের পর নতুন সিনেমা খরায় দর্শক সংকটে হলগুলো। এই যখন অবস্থা তখন সেপ্টেম্বরে মুক্তি পাচ্ছে চার ছবি ‘মায়াবতী’ ‘অবতার’ ‘গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ’ ও ‘পাগলামী’।

নারী পাচার ও যৌনপল্লীর গল্পে ‘মায়াবতী’ নির্মাণ করেছেন পরিচালক অরুণ চৌধুরী। এই ছবি দিয়েই বড়পর্দার জন্য প্রথম জুটিবদ্ধ হলেন নুসরাত ইমরোজ তিশা ও ইয়াশ রোহান। সিনেমাটি মুক্তি পাবে ১৩ সেপ্টেম্বর।

‘মায়াবতী’র সাথে একইদিন হল দখলের লড়াইয়ে নামবে ‘অবতার’। মাদকাসক্তির কুফল নিয়ে তৈরি সিনেমাটির পরিচালক মাহমুদ হাসান শিকদার। কেন্দ্রীয় চরিত্রে আছেন মাহিয়া মাহী। তার বিপরীতে বড়পর্দায় অভিষেক হবে জে এইচ রুশোর।

এদিকে ‘গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ’ দিয়ে বেশ অনেকদিন পর প্রেক্ষাগৃহে ফিরছেন কাজী মারুফ। ছবিতে তার নায়িকা লাক্স তারকা অরিন। ২০ সেপ্টেম্বর মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাটির পরিচালক মুস্তাফিজুর রহমান বাবু।

পরের সপ্তাহে আসবে কমল সরকার পরিচালিত রোমান্টিকধর্মী চলচ্চিত্র ‘পাগলামী’। ছবির নায়ক বাপ্পী চৌধুরী। তার বিপরীতে আছেন কলকাতার শ্রাবণী রায়।

দীর্ঘদিন পর নতুন সিনেমা মুক্তিকে ইতিবাচক হিসেবে দেখছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। যদিও ছবিগুলো কতোটা দর্শক টানতে পারবে তা নিয়ে রয়েছে শঙ্কা। প্রেক্ষাগৃহে দর্শক সংকট কাটাতে মানসম্মত নতুন চলচ্চিত্র বাড়ানোর তাগিদ হল মালিকদের।