জঙ্গিবাদ ও সন্ত্রাস নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ – আইজিপি মামুন

এম আব্দুল আকিম জেলা প্রতিনিধি বগুড়াঃ শনিবার (৯ সেপ্টেম্বর) বেলা ১২টায় বগুড়ায় বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের আওতাধীন বগুড়া পুলিশ প্লাজা উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম।
বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্সের যে নীতি গ্রহণ করেছেন, সেই নীতির আলোকে আমরা দৃঢ়ভাবে কাজ করে চলেছি। আমরা সবাই মিলে প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে এনেছি। পুলিশ জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন, যাতে বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টি হয়। স্থিতিশীল পরিবেশ সৃষ্টির পথ মসৃণ ছিল না, মানুষের নিরাপত্তা বিধানে আমরা দায়িত্ব পালন করছি এতে করে বিভিন্ন সূচকে এগিয়েছে বাংলাদেশ। সব ধরণের ঝুঁকি নিয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করছে পুলিশ।
তিনি আরো বলেন, বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাষ্টের মাধ্যমে ১২ হাজারেও বেশি পুলিশ সদস্যদেরকে প্রায় ৭১ কোটি টাকা অনুদান প্রদান করা হয়েছে। যাদের মধ্যে অকালে মৃত্যুকালীন অনুদান, চিকিৎসা অনুদান ও ছেলেমেয়েদের শিক্ষাবৃত্তি। করোনা মহামারীতে পুলিশ সদস্যরা সামনের সারি থেকে দেশের সেবা করে গেছেন। যার ফলে মাননীয় প্রধানমন্ত্রীর করোনা মোকাবেলা সহজ হয়েছে। বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাষ্ট মাদকাশক্ত নিরাময় কেন্দ্রের মাধ্যমে সামাজিক ভয়াবহ বিপদ থেকে যুব সমাজকে মুক্ত করা হয়েছে।
শনিবার (৯ সেপ্টেম্বর) বেলা ১২টায় বগুড়ায় বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের আওতাধীন বগুড়া পুলিশ প্লাজা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৫ (ধুনট-শেরপুর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিবর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মকবুল হোসেন, পুলিশ হেডকোয়ার্টার্স এর অতিরিক্ত আইজিপি (ফিনান্স ) আবু হাসান মুহম্মদ তারিক, বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু, চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রির সভাপতি মাসুদুর রহমান মিলন সিআইপি, পুলিশ হেডকোয়ার্টার্স এর ডিআইজি (ফিনান্স) এস এম মোস্তাক আহম্মেদ খান, বিপিএম, পিপিএম (বার), ডিআইজি সৈয়দ রিয়াজ আলম। এসময় রাজশাহী ও রংপুর রেঞ্জ এর ডিআইজি, বিভিন্ন জেলার পুলিশ সুপার, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথা এলাকায় অত্যাধুনিক বহুতল ভবন বিশিষ্ট এই পুলিশ প্লাজা। সমগ্র শপিং মল শীতাতপ নিয়ন্ত্রিত, নির্ধারিত পন্যের জন্য ভবনের নির্দিষ্ট ফ্লোর সুসজ্জিত রয়েছে। আগুন ও ধোয়া সনাক্তকরণের স্বয়ংক্রিয় এবং আন্তর্জাতিক মানসম্মত অগ্নি নির্বাপক ও স্বয়ংক্রিয় বিপদ সংকেত ব্যবস্থা। সিসি ক্যামেরা, ইমারজেন্সি মেডিকেল ও ফাস্ট এইড পয়েন্টসহ আধুনিক সুবিধা রয়েছে এই প্লাজায়।