‘ছাত্রদল সভাপতির লাথিতে’ নৌকা চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির্বাচন স্থগিত

এই আমার দেশ ডেস্ক

কুমিল্লার দেবিদ্বার উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগের রাতে মো. নুরুজ্জামান ভুইয়া মুকুল নামে এক নৌকার চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু হয়েছে।

রবিবার রাত সাড়ে ৯টার দিকে কুমিল্লা নগরীর একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। তবে তাঁর মৃত্যু নিয়ে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। এই ঘটনায় রাতে জেলা নির্বাচন অফিস থেকে ওই ইউনিয়নে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে।

মো. নুরুজ্জামান মুকুল ভানী ইউনিয়নের নোয়াগাও গ্রামের মৃত সুরুজ মিয়ার ছেলে এবং ওই ইউনিয়নের আ.লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান।

মুকুলের ভাই কামরুল ইসলাম জানান, রোববার সন্ধ্যায় নোয়াগাঁও প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী হাজী জালাল উদ্দিন (মোটরবাইক) ও তাঁর লোকজন একত্রিত হয়।
এসময় হাজী জালালের ভাগিনা চান্দিনা উপজেলার ছাত্রদলের সভাপতি কাইয়ুমকে দেখে বহিরাগত হিসেবে মুকুল প্রতিবাদ জানালে তাঁদের উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে কাইয়ুম মুকুলের বুকে লাথি মারলে সাথে সাথে তিনি নিচে লুটিয়ে পড়েন। পরে তাকে উদ্ধার করে কুমিল্লার একটি বেসরকারি হাসপাতালে আনার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে স্বতন্ত্র প্রার্থী হাজী জালাল উদ্দিন বিষয়টি অস্বীকার করে বলেন, দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়েছে । তবে লাথি মারার বিষয়টি সত্য নয়। মুকুল হৃদ রোগে আক্রান্ত হয়ে মারা গেছে। পুলিশ তার ভাগিনা কাইয়ুমকে আটক করে থানায় নিয়ে গেছে বলেও তিনি জানান।

জেলা নির্বাচন অফিসার মঞ্জুরুল আলম জানান, ভানী ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করা হয়েছে।

দেবিদ্বার থানার ওসি আরিফুর রহমান জানান, কিভাবে মৃত্যু হয়েছে বিষয়টি এখনও আমরা নিশ্চিত হতে পারেনি। কাইয়ুম নামে একজনকে আটক করা হয়েছে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।