চকরিয়ায় বরইতলী ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছালেকুজ্জমানের উঠান বৈঠক

জেপুলিয়ান দত্ত জেপু,চকরিয়াঃ
দেশের ৪র্থ ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ ডিসেম্বর। চকরিয়ায় বরইতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনের এ ধাপে ৪ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতীদন্ধীতায় নামছেন।

এদের মধ্যে আওয়ামীলীগ মনোনীত সাবেক চেয়ারম্যান এটিএম জিয়াউদ্দীন চৌধুরী জিয়া (নৌকা প্রতীক),বিএনপি সমর্থীত বর্তমান চেয়ারম্যান জালাল আহামদ সিকদার(আনারস প্রতীক),ঘোড়া প্রতীক নিয়ে মাওলানা রফিক আহামদ সিদ্দিকী ও চশমা প্রতীক নিয়ে ছালেকুজ্জমান।

এ উপলক্ষে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পশ্চিম হিন্দুপাড়ার টাইমবাজার এলাকায় চেয়ারম্যান পদপ্রার্থী ছালেকুজ্জমানের এক নির্বাচনী উঠান বৈঠক অনুষ্টিত হয় ।

গত ১৪ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় এ উঠান বৈঠকে ববরইতলী ইউনিয়নের সকল সম্প্রদায়ের লোকজন ও বিভিন্ন শ্রেণি পেশার জনসাধারণ উপস্থিত ছিলেন। বরইতলীর সম্ভ্রান্ত পরিবারের শিক্ষক মোহাম্মদ জেয়াউল হক চৌধুরীর কৃতি সন্তান মোহাম্মদ ছালেকুজ্জমান বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে লড়তে যাচ্ছেন।

নীতি-নৈতিকতার মূর্ত প্রতীক, সৎ, যোগ্য ও ন্যায়পরায়ণ ছালেকুজ্জমান চশমা প্রতীক নিয়ে বরইতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচিত হয়ে বরইতলীবাসীর সেবায় নিজেকে উৎসর্গ করার প্রতিশ্রুতি দিয়ে বলেন,বিগত বছরগুলোতে বরইতলী ইউনিয়নে সংকটময় মুহূর্ত ছিল।

এ সংকট কাটিয়ে বরইতলী ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের রাস্তাঘাটসহ সার্বিক উন্নয়নের জন্য প্রচেষ্টা চালিয়ে যাব,বিশেষ করে এ এলাকার পান চাষীদের উন্নত প্রশিক্ষণের মাধ্যমে যাতে পান চাষ করে পানচাষীরা আরো সচ্ছল হতে পারে তার ব্যাবস্থা করব ।

এছাড়া বরইতলী ইউনিয়ন পরিষদকে দুর্নীতি ও দালাল মুক্ত করে একটি মডেল পরিষদে রূপান্তরিত করব।কৃষকদের সুযোগ সুবিধার জন্য বরইতলীর সোনাইছড়ি খালের ঢলের পানি এসে বরইতলীর নিম্নাঞ্চল ডুবে ব্যপক ক্ষয়ক্ষতি থেকে অত্র এলাকার দুর্যোগ থেকে মানুষকে মুক্ত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। সকল সম্প্রদায়ের ধর্মীয় উপাসনালয় সংস্কারের জন্য যাথাযত কর্তৃপক্ষ থেকে বরাদ্দের ব্যবস্থা করব।

তিনি আরো বলেন,আমার পরিবারের গুরুজনদের কাছ থেকে সততা,ন্যায়নীতি,নির্লোভ এসব আদর্শ শিক্ষা নিয়ে বড় হয়েছি। কর্মক্ষেত্রেও এর প্রয়োগ করে যাচ্ছি এবং যাব। অপরের হক আত্বসাৎ করে আমি কখনো বড়লোক হতে চিন্তাও করি নাই।

তিনি বলেন, বরইতলী একটি অসাম্প্রদায়িক ইউনিয়ন। এ ইউনিয়নে হিন্দু,মুসলিমের ভেদাভেদ নাই। এ হিন্দুপাড়ায় আমার অনেক গুরুজন আছেন আমি তাদের শ্রদ্ধা করি। এ পশ্চিম হিন্দু পাড়ায় আমার অনেক শ্রদ্ধেয় শিক্ষক আছেন আমি তাঁদের কাছ থেকেও আদর্শ শিখেছি। সুতরাং আমি আপনাদের সেবার নামে অন্যায় করতে পারি না। এ পাড়ার অনেক গুনীজন ছিলেন।

ওনাদের অনেকে এ পৃথিবীর মায়া ছেড়ে চলে গেছেন আমি ওনাদের আত্মার সদগতি কামনা করছি। এখনো এ এলাকার হিন্দু ভাইদের সাথে আমার রয়েছে নিবিড় সম্পর্ক। আশা করি, এ ভাতৃত্বের বন্ধন অটুট থাকবে। তাই আপনারা আমাকে এবার চশমা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করে আপনাদের হৃদয়ে স্থান দেবেন বলে আশা প্রকাশ করছি।

মা-বোনদের প্রতিও আমার আকুল আবেদন আগামী ২৬ ডিসেম্বর আমার চশমা মার্কায় একটি করে ভোট দিয়ে আমাকে আশীর্বাদ করবেন, যেন আপনাদের সন্তান,আপনাদের ভাই হিসেবে সেবা করতে পারি। মাননীয় প্রধান মন্ত্রী একজন মমতাময়ী মা। তাই তিনি মায়েদের কথা চিন্তা করে সরকারের পক্ষ থেকে মাতৃত্বকালীন ভাতা দেওয়ার প্রচলন করেছেন। এর জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানাই।

আজ বরইতলী ইউনিয়ন পরিষদে মায়েরা যে মাতৃত্বকালীন ভাতা উত্তোলন করতে যায় তাদেরও ঘুষ দিতে হয়। বয়স্ক ভাতার কার্ড করতে গিয়েও দিতে হয় মোটা অঙ্কের ঘুষ। আমি চেয়ারম্যান নির্বাচিত হয়ে কথা দিচ্ছি, এসব অন্যায় করতে দেব না।তিনি প্রতিবন্ধীদের আরো সুযোগ সুবিধা করে দেওয়ার আশ্বাস দেন। এ এলাকার সকলের জনপ্রিয় প্রতিবন্ধী উজ্জল কান্তি দে একটি গান পরিবেশন করে বলেন, ছালেক ভাইয়ের তুলনা নেই।

এদিকে, বক্তারা চেয়ারম্যান পদপ্রার্থী ছালেকুজ্জমানের বিভিন্ন গুনাবলী তুলে ধরে বরইতলীর সচেতন ভোটারদের কাছ থেকে ভোট প্রার্থনা করেন। এছাড়া বক্তারা বরইতলী ইউনিয়নের সমস্যা তুলে ধরেন এবং ছাালেকুজ্জমানকে চেয়ারম্যান নির্বাচিত করে এসব সমস্যাগুলো সমাধান করার দাবী জানান।

বক্তারা আরো বলেন,অতীতে মানুষের দুঃসময়ে ছালেকুজ্জমান মানুষের পাশে ছিলেন।এ এলাকার বয়োজ্যেষ্ঠ মুরব্বী মনিনন্দ্র লাল দে প্রকাশ মনিনন্দ্র খলিফা এ বইঠকে একটি নির্বাচনী সংগীতও পরিবেশন করেন। ওই সভায় তিনি সভাপতিত্ব করেন।

মাঃ সরোয়ার ও মাঃমিটন দত্ত সুজয়ের সঞ্চালনায় টাইমবাজারস্থ এলাকায় বক্তব্য রাখেন,উত্তর বরইতলী মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক,মোহাম্মদ বেলাল হোসাইন,কৈয়ারবিল উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ হোসাইন ,বিশিষ্ট সমাজ সেবক আব্দুল লতিফ,বিশিষ্ট সমাজ সেবক সরোয়ারজ্জামান, বাবু রাসেল দে,বাবু পলাশ কান্তি দে,বাবু বিটুল দে(ছালেকুজ্জমানের বন্ধু),সৌদিয়া প্রবাসী জুনাইদ প্রমূখ।