গুইমারায় কেন্দ্রে কেন্দ্রে পৌছে গেল ব্যালেট পেপার ও অন্যান্য সামগ্রি সহ নিরাপত্তা বাহিনী

মোঃ সালাউদ্দিন:- ৬ জানুয়ারী শনিবার সকাল থেকে গুইমারা সরকারি উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়াম ও মাঠ থেকে ১৩টি কেন্দ্রে সহকারী রির্টানিং অফিসার রাজিব চৌধুরীর নেতৃত্বে ব্যালেট পেপার ও অন্যান্য সামগ্রি পৌছে গেছে।

নিরাপত্তাবাহীর বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও পুলিশ আনসারসহ বিজিবি নিরাপত্তায় দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারের মাধ্যমে সকলের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রে মালামাল পৌছে দেওয়ার জন্য অবস্থান নেন।

কেন্দ্র গুলো হলো-বাইল্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মুসলিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, গুইমারা গভ: মডেল হাই স্কুল, দেওয়ান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাফছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, জালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়পিলাক সরকারি প্রাথমিক বিদ্যালয় (১), বড়পিলাক (২) সরকারি প্রাথমিক বিদ্যালয়, তৈকর্মা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়ইতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, সিন্দুকছড়ি উচ্চ বিদ্যালয়, ডেবলছড়ি মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়, ডেবলছড়ি বাজার পাড়া জুনিয়র হাইস্কুল।

উল্লেখ্য যে দ্ধাদশ জাতীয় নির্বাচনে খাগড়াছড়ি ২৯৮ সংসদীয় আসনে এবার ভোটার সংখ্যা রেড়েছে,বেড়েছে ভোট কেন্দ্রের সংখ্যা। সে সাথে ভোটার ও ভোটার সংশ্লিষ্টদের সুবিধার্থে বেশ কিছু ভোট কেন্দ্রও পরিবর্তন করা হয়েছে।

খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৩৪৬ জন। তার মধ্যে নারী ভোটার ২ লাখ ৫৩ হাজার ২৮৫ জন আর পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৬১।

গত বারের চেয়ে ভোটার বেড়েছে ৭৩ হাজার ৬০৩ জন। তার মধ্যে প্রায় অর্ধেক ভোটার উপজাতি।একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটার ছিল ৪ লাখ ৪১ হাজার ৭৪৩ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২৬ হাজার ৫২৪ এবং নারী ভোটার ২ লাখ ১৫ হাজার ২১৯ জন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্র বেড়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়িতে ভোট কেন্দ্র ছিল ১৮৭টি। এবার ৯টি বেড়ে হয়েছে ১৯৬টি। এছাড়া কেন্দ্র পরিবর্তন হয়েছে ৮টি।