গুইমারায় আইনশৃঙ্খলা বাহিনীর অক্লান্ত পরিশ্রমে ভোট গ্রহণ ও ফলাফল ঘোষণা

মোঃ সালাউদ্দিন:- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ির২৯৮ নং সংসদীয় আসনে মোট ভোটকেন্দ্র রয়েছে ১৯৬টি এবং ভোটার রয়েছে ৫ লক্ষ্য ১৫ হাজার ৪১৯ জন। যারমধ্যে, গুইমারা উপজেলায় রয়েছে ১৩ টি কেন্দ্র এবং ৩৪ হাজার ৬৫২ জন ভোটার। রবিবার (৭ জানুয়ারী) সকাল ৮টা থেকে উপজেলার ১৩ টি কেন্দ্রে ভোটগ্রহণের কার্যক্রম শুরু হয়।

সরেজমিনে গিয়ে ভোটারদের উপস্থিতি সরব দেখা গেলেও ৩ টি ভোটকেন্দ্রের চিত্র ছিলো ভিন্ন। ডেবলছড়ি মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়, ডেবলছড়ি বাজার পাড়া জুনিয়র হাই স্কুল, তৈকর্মা সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বিকাল ৪টা পর্যস্ত ১৩ টি কেন্দ্রের ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার গুইমারা ও সহকারী রিটার্নিং অফিসার ২৯৮নং খাগড়াছড়ি পার্বত্য জেলার আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার গুইমারা ও সহকারী রিটার্নিং অফিসারের উপস্থিতিতে গুইমারা সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে ফলাফল ঘোষণা করা হয়।

ঘোষিত ফলাফলে দেখা যায়,১৩ মোট বৈধ ভোট সংখ্যা ১৬ হাজার ৯৭৩ বাতিল কৃত ভোট ৭৮৯ মোট ভোট সংখ্যা ১৭ হাজার ০৬২ টি। যা শতকরা ৪৯%

দুপুরে সরেজমিনে কেন্দ্রগুলোর সংশ্লিষ্ট ভোটারদের সঙ্গে কথা বল্লেও মুখ খুলতে রাজি হননি অনেকে। তবে নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন ভোটার জানিয়েছেন, আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ ভোট বর্জনের ডাক দেওয়াতে ভোটারের উপস্থিতি কম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, আনসার, ভিডিপিসহ পুলিশ প্রশাসনের টহল তৎপরতায় ভোটার ও ভোট কেন্দ্রের পরিস্থিতি স্বাভাবিক ছিল।

সবশেষে উপজেলার মোট ১৩ টি কেন্দ্রের ফলাফলের মধ্যে নৌকা প্রতীক পেয়েছে ১২ হাজার ৯৩৩ ভোট, লাঙ্গল প্রতীক পেয়েছে ২৭৪ ভোট, সোনালী আশ প্রতীক পেয়েছে ২ হাজার ৬৬০ভোট, এবং  আম প্রতীক পেয়েছে ৪০৬ ভোট। এবং বাতিল হয়েছে ৭৮৯ ভোট।

এই উপজেলায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা নৌকা প্রতীকে ১২,৯৩৩ ভোট পেয়ে জয়ী, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী পেয়েছে ২,৬৬০ভোট।