গাদাগাড়ীতে নিরাপদ সড়ক বিষয়ক সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

রাজশাহী ব্যুরোঃ রাজশাহীর গোদাগাড়ীতে নিরাপদ সড়ক বিষয়ক সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি ( জাইকা)’র আর্থিক সহযোগিতায় মঙ্গলবার বেলা ১১ টায় গোদাগাড়ী উপজেলা মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। সচেতন কর্মশালা গোদাগাড়ী ট্রাফিক সার্জেন্ট মুন্তাসির সড়ক পরিবহন আইন ২০১৮ গুরুত্বপূর্ণ কতিপয় অপরাধ ও দন্ডের বিষয়ে বক্তব্য প্রদান করেন। এতে ড্রাইভিং লাইসেন্স না থাকা, ভূয়া লাইসেন্স থাকা মোটরযান ফিটনেস না থাকা রুট পারমিট ব্যাতিত যান চালনা হেলমেটে ব্যবহার না করাসহ বিভিন্ন বিষয়ে সচেতনতা মূলক বিষয় অবগত করেন।

এছাড়াও সড়কে ব্যবহƒত চিহ্ ও নিরাপদ সড়ক প্রচার কাজে ভিডিও প্রদর্শন করা হয় কর্মশালায় গণমাধ্যম কর্মী, শিক্ষক, জনপ্রতিনিধি, ছাত্র, রাজনৈতিক ব্যাক্তিত্ব, অটো রিকশা চালক, বাস ট্রাক চালকসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি প্রমুখ।