গঙ্গাচড়ায় অগ্রিম যৌতুক না পাওয়ায় ভেঙে গেল সুমির বিয়ে

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধঃ রংপুরের গঙ্গাচড়ায় বড় পক্ষের দাবিকৃত যৌতুক অগ্রিম না পাওয়ায় দরিদ্র পরিবারের মেয়ে সুমির বিয়ে ভেঙে গেছে। এ ঘটনায় সুমির বাবা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগে জানা যায়, গঙ্গাচড়া ইউনিয়নে ধামুর বোল্লারপাড় এলাকার দরিদ্র মিঠুল মিয়ার মেয়ে সুমি আক্তার (২০) এর সহিত ওই ইউনিয়নের গান্নারপাড় চতরা এলাকার সাইফুল ইসলামের ছেলে তুহিন মিয়া (২৩) বিয়ের দিন ধার্য্য হয়েছিল গত ২ জুলাই বৃহস্পতিবার রাতে। সে অনুযায়ী মিঠুল মিয়া মেয়ের জন্য সীমিত আকারে প্রায় ৩৫ হাজার টাকা খরচ করে কাপড়সহ খাবার আয়োজন করে। কিন্তু বর তুহিন মিয়ার বাবা সাইফুল ইসলাম মেয়ের বাবা মিঠুল মিয়ার কাছে দেড় লক্ষ টাকা যৌতুক দাবি করে বিয়ের আগেই ১ লক্ষ টাকা চায়। মিঠুল বিয়ের পরে মেয়ের সুখ শান্তির জন্য তাদের দাবিকৃত টাকা জোগাড় করে দিতে চাইলে বরের বাবা বিয়ে ভেঙে দেন।
মিঠুল মিয়া জানান, ঘটকের মাধ্যমে উভয় পক্ষের আত্মীয়-স্বজন একে অপরের বাড়িতে আপ্যায়নের মাধ্যমে বিয়ের দিন ধার্য্য হয়েছিল। বিয়ের দিন বর পক্ষের আপ্যায়নের জন্য আমি ৩৫ হাজার টাকা খরচ করেছিলাম। তাদের দাবিকৃত যৌতুকের টাকা আগে না দেওয়ায় আমার মেয়ের বিয়ে ভেঙে দিল। আমার মান সম্মান নষ্ট ও অর্থ খরচ করায় তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দেই।
এব্যাপারে সাইফুল ইসলাম বলেন, উভয় পক্ষের আপ্যায়ন ও ছেলের বিয়ের আলোচনাটি স্বীকার করলেও আগাম যৌতুক চাওয়ার বিষয়টি অস্বীকার করেন।
অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এস আই আব্দুস সালাম জানান, তদন্ত সাপেক্ষে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।