কুষ্টিয়ায় পদ্মা নদীর ভাঙ্গন প্রবন এলাকাবাসী আতঙ্কিত, জেলা প্রশাসনের পরিদর্শন


কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া মিরপুর উপজেলায় পদ্মা নদীর তীরবর্তী তালবাড়িয়া ইউনিয়নের ৮টি গ্রামে নদী ভাঙ্গনের ঝুঁকিতে আতঙ্কিত এলাকাবাসী। নদীর পানি বৃদ্ধির সাথে পাল্লা দিয়ে দেখা দিয়েছে নদী ভাঙ্গন। পরিস্থিাতি সামাল দিতে পানি উন্নয়ন বোর্ডও জরুরী ভিত্তিতে অস্থাায়ী প্রতিরক্ষা কার্যক্রম হাতে নিয়েছেন বলে জানান নির্বাহী প্রকৌশলী পীযুষ কৃষ্ণ কুন্ডু।
শনিবার বেলা ১২টায় সরেজমিনে এই ঝুঁকিপূর্ন এলাকা পরিদর্শন করে জেলা প্রশাসক আসলাম হোসেন বলছেন, পদ্মা-গড়াইয়ের বন্যা ও সমুহ সম্ভাব্য ভাঙ্গনসহ বিপর্যয় মোকাবিলায় পানি উন্নয়ন বোর্ডের সাথে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যে কোন মূল্যে সম্ভাব্য বিপর্যয় থেকে ক্ষতিগ্রস্তদের সাহায্য সহযোগিতার প্রাথমিক প্র¯‘তিও রয়েছে।
তবে আক্রান্ত ইউনিয়নের ৮টি গ্রাম, স্কুল, কলেজ, মাদ্রাসা, দক্ষিণ-পশ্চিমা লের সাথে উত্তরবঙ্গের একমাত্র যোগাযোগ মহাসড়কসহ বিভিন্ন স্থাাপনা রক্ষায় এখনও প্রয়োজনীয় কোন পদক্ষেপ গ্রহন করা হয়নি অভিযোগ করে দ্রুত প্রতিরক্ষার দাবি করেছেন ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান। এসময় সেখানে সংশ্লিষ্ট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিাত ছিলেন।