কুয়েতে প্রবাসী দিবস উদযাপন

পরবাস ডেস্ক : কুয়েতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় প্রবাসীদের অংশগ্রহণে উদযাপিত হয়েছে জাতীয় প্রবাসী দিবস।

কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের মাল্টিপারপাস হলরুমে বুধবার (০৩ জানুয়ারি) সন্ধায় দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল অবঃ মোহাম্মদ আশিকুজ্জামানের সভাপতিত্বে প্রবাসী দিবসের অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রবাসীরা তাদের বিভিন্ন অসুবিধা ও দাবির কথা তুলে ধরেন। তারা ভিসার মূল্য কমানোর দাবি করে বলেন, দেশটিতে অবস্থানরত কর্মহীন প্রবাসীদের কর্মসংস্থান যোগাতে নতুন ভিসা অনুমোদনের ক্ষেত্রে বিবেচনা করার অনুরোধ করেন।

প্রসবাসীরা দেশে রেমিট্যান্স প্রেরণের ক্ষেত্রে হুন্ডি বন্ধে দূতাবাসকে কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি জানান।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব:) মোহাম্মদ আশিকুজ্জামান দক্ষ জনশক্তির চাহিদা রয়েছে উল্লেখ করে বলেন, প্রবাসীদের ভিসার ফি কমানো, কর্মহীনদের চাকরির ব্যবস্থাসহ বিভিন্ন বিষয়ে কাজ করছে দূতাবাস।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের উত্তরসহ বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের চিত্র তুলে ধরেন।

দিবসটি উপলক্ষে কুয়েত থেকে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী ব্যক্তি হাজী আবুল কাশেম ও মো. জামাল উদ্দিন এবং প্রতিষ্ঠান জনতা গ্রুপকে সম্মাননা দেওয়া হয়।

প্রবাসীদের হাতে এই সম্মাননা তুলে দেন রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব:) মোহাম্মদ আশিকুজ্জামানসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা।