কালীগঞ্জ পৌর কাউন্সিলরের বিরুদ্ধে ভিজি এফ চাল না দেবার অভিযোগ

এম.মাসুম আজাদ, ঝিনাইদহ জেলা প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফ চাউল বিতরনে নয়ছয়ের অভিযোগ। চাউল না দেওয়ার অভিযোগ উঠেছে ৭ নং ওয়াড কাউন্সীলর মোক্তার হোসেন এর বিরুদ্ধে। কালীগঞ্জ পৌর এলাকার আড়পাড়া ও নদী পাড়ার ছয় থেকে সাত জন কার্ড পাওয়া সত্তেও চাউল পাইনি।

ভুক্তভোগীদের অভিযোগ সাপেক্ষে, খোজ নিয়ে জানা যায়, অনেকের কার্ড না থাকা সত্তেও আত্মীয় স্বজন হিসাবে চাউল পেয়েছেন, কিন্তু কার্ড পেয়েও চাউল পায়নি ছয় থেকে সাতজন, এরকমই অভিযোগ ভুক্তভোগীদের। কার্ড নিয়ে প্রধানমন্ত্রীর ভিজি এফ চাল আনতে যায় মো শরিফুল ইসলাম জুরু, কিন্তু সেখানে গেলে তাকে বলা হয়, চাউল আর এক পোয়াও নেই, চাউল কোথা থেকে দেব। তখন জুরু বলেন আমার যে কার্ড আছে। তখন তারা বলে কার্ড আছে ঠিক আছে আগামিতে দেব। এ কথা শুনে মনে কষ্ট নিয়ে বাড়ি চলে আসে জরু। জরুর মতো এরকম ছয় থেকে সাতজন কার্ড আছে কিন্তু চাল পায়নি। দুইজন মহিলা কাছ থেকে জানা যায় তাদের বলা হয়েছে কার্ড আছে বাড়ি রেখে দেও, পরে কুরবানী ঈদে তোমাদের দেব। এভাবে গরিব দুস্থ অসহায় দের চাল না দেওয়ায় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেন।

এছাড়াও কয়েকজ অভিযোগ করে বলেন ৭ নং ওয়াড কান্সীলর মোক্তারের সরকারী চাউল ওজনে কম দিয়েছেন।

স্থানীয় জনগণ এই বিষয়ে বেশ ক্ষোভ প্রকাশ করে বলেন,মাননীয় প্রধান মন্তব্য শেখ হাসিনা গরিব দুঃখী মানুষের মাঝে ঈদের খুশি বিতরণ করতে এই সকল চাউল দিয়েছেন, কিন্তু কিছু কিছু দুর্নীতিবাজ মানুষ সেই সব চাউল মেরে খাচ্ছে, এদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের আহবান জানাচ্ছি।

এবিষয়ে কাউন্সিলর মোক্তার এর সাথে কথা হলে তিনি দাম্ভিকতার সাথে বলেন আমার যেটা ভালো মনে হয়েছে তাই করেছি, পারলে আপনি আমার বিরুদ্ধে মামলা করেন।

ভুক্তভোগীদের অভিযোগ সাপেক্ষে কথা হয় কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশরাত জাহান এর সাথে, তিনি সাংবাদিকদের জানান, সরকারি নিয়মের বাইরে কেউ গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।ভুক্তভোগীদের লিখিত অভিযোগ দিতে বলেন তদন্ত সাপেক্ষে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।