এবারের বিপিএলে প্রথম দুইশ রংপুরের

নিজস্ব প্রতিবেদক : বিপিএলের এবারের আসরের ২৭তম ম্যাচে এসে রংপুর ব্যাটারদের ব্যাটিং তাণ্ডবে প্রথমবারের মতো ২০০ পেরোল রান। রেজা হেনড্রিকস, সাকিব আল হাসান, জিমি নিশাম ও নুরুল হাসান সোহানের ব্যাটিং ঝড়ে চট্টগ্রামের বিপক্ষে রানের পাহাড় গড়েছে এবারের আসরের হট ফেভারটি রংপুর রাইডার্স।

ওপেনার হেনড্রিক্সের ৪১ বলে ৫৮ রান ও শেষ দিকে জেমস নিশাম ও নুরুল হাসান সোহানের ঝোড়ো ব্যাটিংয়ে প্রথমবারের মতো ২০০ উর্ধ্ব রানের ইনিংস দেখলো এবারের বিপিএল।

আজ শনিবার শেরে বাংলায় ঢাকাপর্বের দ্বিতীয় ধাপের শেষ দিনের খেলায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। ব্যাট করতে নেমে ঝোড়ো ব্যাটিং শুরু করেন দুই ওপেনার রনি তালুকদার ও হেনড্রিক্স। উদ্বোধনী জুটিতে ৪১ বলে ৬১ রান তোলেন তারা।

১৭ বলে ২৪ রান করে রনি আউট হয়ে গেলে সাকিব আল হাসানের সঙ্গে আরও একটি দুর্দান্ত জুটি করেন হেনড্রিক্স। এই জুটিতে আসে ৩২ বলে ৬০ রান। সাকিব দুর্দান্ত শুরু করলে বেশিক্ষণ খেলতে পারেননি। ১৬ বলে ২৭ রান করেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার।

১৩তম ওভারের প্রথম বলে সাকিব ফিরলে তৃতীয় আউট হয়ে যান হেনড্রিক্সও। পরে নিশামকে নিয়ে দারুণ একটি জুটি করেন অধিনায়ক নুরুল। ৪৬ বলে ৮৯ রানের অপরাজিত জুটি করেন তারা। অবশেষে ৩ উইকেটে ২১১ রান তুলেছে রংপুর।