উৎসব মোহা সাংগ্রাইং পোয়ে উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা

মোঃ সালাউদ্দিন: খাগড়াছড়ির গুইমারায়, প্রতিটি ফোঁটা-ই হোক শান্তির দুত’পৃথিবী হোক শান্তিময় জলধারায়’ এই স্লোগানে উৎসব মাহা: সাংগ্রাই পোয়ে, উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১২ এপ্রিল) বিকালে গুইমারার রামসূবাজার সংলগ্ন মাঠে অনুষ্ঠানের শুরুতে মোমবাতি প্রজ্বলন, শান্তির পায়রা অবমুক্তের মাধ্যমে মোহা সাংগ্রাইং পোয়ে উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা বের হয়।

মঙ্গল শোভাযাত্রাটি উপজেলার রামসূবাজার সংলগ্ন মাঠ থেকে দুই কিলোমিটার রাস্তা প্রদক্ষিণ করে উপজেলার আমতলী পাড়ায় এসে শেষ হয়।

মাহাঃ সাংগ্রাই পোয়ে বা জলকেলী উৎসবে পুরাতন বছরকে বিদায় দেওয়া হয়।

উৎসব, মাহাঃ সাংগ্রাই, পোয়ে বা জলকেলী, বিজু,বৈসাবি ও বৈষু।

এছাড়াও উৎসবকে প্রানবন্ত করে তুলতে চারিদিকে কঠোর নিরাপত্তা জোরদার করেছে উদযাপন কমিটি ও আইনশৃঙ্খলা বাহিনী।

মঙ্গল শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৪ আর্টিলারি ব্রিগেড গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল রাইসুল ইসলাম এসপিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি।

উৎসব বা মাহা: সাংগ্রাই পোয়ে:উৎসব শুরু হচ্ছে। এই উৎসবকে প্রানবন্ত করে তুলতে বিভিন্ন আনুষ্ঠানিকতার উদ্যেগ নেওয়া হয়েছে। তাই এই উৎসববের আনন্দ ভাগাভাগির পাশাপাশি সকলের প্রতি সহযোগিতা কামনা করেন, প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল রাইসুল ইসলাম।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কংজরী চৌধুরী,সিন্দুকছড়ি জোনের জোন কমান্ডার লেঃকর্নেল সৈয়দ পারভেজ মোস্তফা পিএসসি জি, গুইমারা রিজিয়নের বিএম: গুইমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মার্মা, উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী, বিভিন্ন দপ্তরে উর্ধতন কর্মকর্তারা সহ প্রিন্ট ও ইলেকট্রনিক গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।