আরও ২ বছর পিআইবির মহাপরিচালক থাকছেন জাফর ওয়াজেদ

নিজস্ব প্রতিবেদকঃ আবারও দুই বছরের জন্য প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক নিয়োগ পেয়েছেন কবি ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক জাফর ওয়াজেদ। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ নিয়োগের আদেশ জারি করা হয়েছে।

‘প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ আইন, ২০১৮’ এর ধারা ৯(২) অনুযায়ী অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে এ নিয়োগ দেওয়া হয়।

বুধবার (২১ এপ্রিল) বা যোগদানের তারিখ থেকে আগামী দুই বছর বিশিষ্ট এই সাংবাদিক পিআইবি মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।

এর আগে ২০১৯ সালের ২১ এপ্রিল পিআইবির মহাপরিচালক পদে নিয়োগ পান জাফর ওয়াজেদ। তার সেই নিয়োগের মেয়াদ গত ২০ এপ্রিল শেষ হয়েছে।

উল্লেখ্য, জাফর ওয়াজেদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া করেন। ছাত্রজীবনে তিনি ডাকসুর সাহিত্য সম্পাদক ছিলেন। কর্মজীবনে তিনি বাংলাবাজার পত্রিকা ও দৈনিক মুক্তকণ্ঠের প্রধান প্রতিবেদক, দৈনিক সংবাদের জ্যেষ্ঠ প্রতিবেদক এবং দৈনিক জনকণ্ঠ পত্রিকার সহকারী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সহসভাপতি ও ঢাকা সাংবাদিক ইউনিয়েনের সহসভাপতি ছিলেন। তিনি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বও পালন করেন।