আমার শিক্ষককে হারালাম: মিশা সওদাগর

বাংলা ছায়াছবির জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চুর মৃত্যুর সংবাদে মর্মাহত ঢাকাই সিনেমার আরেক শক্তিমান অভিনেতা মিশা সওদাগর। 

গুণী অভিনেতা সাদেক বাচ্চুর মৃত্যুর খবরে মিশা সওদাগর বলেন, ‘আমি আমার একজন ভাইকে হারালাম। আমি আমার শিক্ষককে হারালাম। তিনি আমার পরামর্শক ছিলেন। তার জন্য আমার শ্রদ্ধাবোধ সারাজীবন থাকবে। ’

মিশা বলেন, অনেক ডেলিভারি আমি বাচ্চু ভাইয়ের কাছ থেকে শিখেছি। তার কাছ থেকে অভিনয়ের অনেক বিষয় জানতে পেরেছিলাম। নতুন প্রজন্মের জন্য তাকে আমাদের প্রয়োজন ছিল। গুণী এই অভিনেতাকে হারিয়ে আমাদের অপূরণীয় ক্ষতি হয়ে গেল।


বহুমাত্রিক এই অভিনেতার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘জজ ব্যারিস্টার পুলিশ কমিশনার’, ‘জীবননদীর তীরে’, ‘জোর করে ভালোবাসা হয় না’, ‘তোমার মাঝে আমি’, ‘ঢাকা টু বোম্বে’, ‘ভালোবাসা জিন্দাবাদ’, ‘এক জবান’, ‘আমার স্বপ্ন আমার সংসার’, ‘মন বসে না পড়ার টেবিলে’, ‘বধূবরণ’, ‘ময়দান’, ‘আমার প্রাণের স্বামী’, ‘আনন্দ অশ্রু’, ‘প্রিয়জন’, ‘সুজন সখী’ প্রভৃতি।

২০১৮ সালে খলচরিত্রে অভিনয়ের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। অভিনয়ের পাশাপাশি তিনি লেখালেখিও করেন। মুক্তধারা প্রকাশনীর কর্ণধার বিশ্বজিৎ সাহা সাদেক বাচ্চুর লেখা নাটক প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চু সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টা ৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘ ক্যারিয়ারে পাঁচ শতাধিক সিনেমায় অভিনয় করা সাদেক বাচ্চু ঠাণ্ডা-জ্বরে আক্রান্ত হয়ে গত ৬ সেপ্টেম্বর রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এরপর ১১ সেপ্টেম্বর তার করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। একদিন পর অবস্থার অবনতি হলে তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি কোভিড ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন।