আপাতত মঞ্চনাটক নিয়ে ব্যস্ত ফারহানা মিলি

ভিজ্যুয়াল মিডিয়ার পাশাপাশি মঞ্চনাটকেও নিয়মিত অভিনয় করেন ফারহানা মিলি। তবে করোনার কারণে দীর্ঘদিন দুই মাধ্যম থেকেই দূরে ছিলেন। কিছুদিন আগে লোকনাট্যদলের হয়ে আমেরিকায় ‘তপস্বী ও তরঙ্গিণী’ নামে একটি নাটকের প্রদর্শনীতে অংশ নিয়েছেন। গত ২১ ও ২৮ জুন আমেরিকাতে বুদ্ধদেব বসু রচিত ও লিয়াকত আলী লাকীর নির্দেশনায় নাটকটি মঞ্চায়িত হয়। সেখানে শো শেষে দেশে ফিরে আবারও মঞ্চনাটক নিয়ে ব্যস্ত হয়ে উঠেছেন মিলি।

আজ শুক্রবার শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল হলে ‘তপস্বী ও তরঙ্গিণী’ মঞ্চায়িত হবে। এ প্রসঙ্গে ফারহানা মিলি বলেন, ‘প্রথমবার লোকনাট্যদলের হয়ে তপস্বী ও তরঙ্গিণী নিয়ে আমেরিকায় শো করেছি এবং পুরস্কৃতও হয়েছি। এটি দলের জন্য অনেক আনন্দের ও গর্বের। দলের হয়ে কাজ করলে নিজের মধ্যে ভীষণ তৃপ্তি কাজ করে।

আমি লোকনাট্যদলের হয়ে মঞ্চে অভিনয় করছি এটা আমার জন্য অনেক গর্বের, সম্মানের। দেশে ফিরে কোনোরকম বিশ্রাম নিয়ে আবারও এ নাটকের মঞ্চায়নের জন্য টানা কয়েকদিন সময় দিতে হয়েছে। আমার কাছে মনে হয় মঞ্চটাই আমার অভিনয়ের মূল জায়গা। মঞ্চে দাঁড়ালেই বুকের ভেতর কেমন যেন প্রশান্তি অনুভব করি। সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি আজকের তপস্বী ও করঙ্গিণী দেখার জন্য।’ উল্লেখ্য, ফারহানা মিলি অভিনীত একমাত্র সিনেমা গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’। এতে তিনি পরী চরিত্রে অনবদ্য অভিনয় করেছিলেন, যা এখনো দর্শকের মনে গেঁথে আছে।