দেশের লুব্রিকেন্ট ওয়েল ইন্ডাস্টিতে ফিরল ক্যালটেক্স

বাংলাদেশের লুব্রিকেন্ট ওয়েল ইন্ডাস্টিতে নতুন করে আত্মপ্রকাশ করল ক্যালটেক্স। ১৫তম ঢাকা মোটর শো আয়োজনের মধ্যে দিয়ে আন্তর্জাতিক এই ব্র্যান্ডটি নতুন করে দেশের লুব্রিকেন্ট ওয়েল ইন্ডাস্টিতে পথচলা শুরু করল।

করোনার কারণে দুই বছর পর গেল ২৩, ২৪ এবং ২৫শে জুন বসুন্ধরা আন্তজাতিক কনভেনশন সেন্টারে ১৫তম ঢাকা মোটর শো’র আয়োজন করা হয়। সেখানেই নতুন করে আত্মপ্রকাশ করে এই ব্যান্ডটি। এসময় উপস্থিত ছিলেন রক এনার্জি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তানজিম চৌধুরী এবং হেড অব বিজনেজ মাসুদ পারভেজ। এদিকে, মোটর শো’তে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে সবার প্রশংসা কুড়ায় রক এনার্জি।

এছাড়াও এ আয়োজনে রক এনার্জি বাংলাদেশের পক্ষ থেকে ক্রেতাদের জন্য আকর্ষনীয় অফার এবং গেম শো’র আয়োজন করা হয়।

টয়োটা,হুন্দাই,মার্সেডিজ,রেন্জ রোভারের মত দেশি-বিদেশি অনেক কোম্পানী ঢাকা মোটর শো’র আয়োজনে অংশগ্রহণ করে। সেখানে তারা নিজেদের বিভিন্ন মডেলের গাড়ি,বাস,ট্রাক প্রদর্শন করে। প্রদর্শনীতে গাড়ি কোম্পানী ছাড়াও গাড়ির পার্টস,গ্যারেজ মালিক,লুব্রিকেন্ট ডিলার,ট্রাক পার্টস ডিলাররাও অংশগ্রহণ করেন।

এর আগে, রক এনার্জি বাংলাদেশ এবং শেভরন লুব্রিকেন্টস লঙ্কা পিএলসি একটি দীর্ঘমেয়াদী চুক্তি স্বাক্ষর হয়। যার মাধ্যমে শেভরন লুব্রিকেন্ট রক এনার্জিকে বাংলাদেশে তার একমাত্র বিপণনকারী হিসেবে স্বীকৃতি দেয়। শেভরনের মালিকানাধীন হ্যাভোলিন, ক্যালটেক্স এবং ডেলো-ব্র্যান্ডের লুব্রিকেন্ট পণ্য এই চুক্তির আওতাভুক্ত।

এসময় শেভরনের সাথে অংশীদারিত্বের বিষয়ে রক এনার্জির ব্যবস্থাপনা পরিচালক তানজিম চৌধুরী বলেন, বাংলাদেশের মোটর গাড়ি খাত করোনা বিপর্যয় কাটিয়ে পুরোদমে ঘুরে দাঁড়িয়েছে। বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত মেগা অবকাঠামো প্রকল্প, বিশ্বমানের লুব্রিকেন্ট সলিউশন সরবরাহ করার জন্য ভালো সুযোগ সৃষ্টি করেছে। রক এনার্জি ক্যালটেক্স ব্র্যান্ডেড লুব্রিকেন্টগুলোর সঙ্গে এই বাজারগুলোর চাহিদা পূরণ করার লক্ষ্যে এবং শেভরনের সাথে যৌথভাবে আঞ্চলিক তেল ও গ্যাস বিভাগে নতুন উদ্যোগ বিকাশের জন্য কাজ করতে সংকল্পবদ্ধ বলেও জানান তিনি।

রক এনার্জি হল বাংলাদেশের দ্রুত বর্ধনশীল ব্যবসায়িক শক্তি ইষ্টকোষ্ট গ্রুপের একটি সহযোগী প্রতিষ্ঠান।