শরণখোলায় উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন এর উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ পালিত হয়েছে 

বাগেরহাট প্রতিনিধিঃ

শরণখোলায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ উদযাপিত হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন নানা কর্মসূচির আয়োজন করে।

২৬ মার্চ সকাল ৬.৩০ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

এরপর সকাল ৮.০০ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
এছাড়াও শহীদ মিনার চত্বরে অবস্থিত শহীদদের স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন রায়েন্দা বাজার ব্যবসায়ী সমিতির পক্ষে এস এম এন্টারপ্রাইজ (SME) এ সময় উপস্থিত ছিলেন রায়েন্দা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ৩ নং রায়েন্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও শরণখোলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জনাব আজমল হোসেন মুক্তা, রায়েন্দা বাজার ব্যবসায়ী সমিতির সিঃ সহ সভাপতি জনাব আনোয়ার হোসেন , সাধারণ সম্পাদক জনাব বাবুল তালুকদার, কোষাধ্যক্ষ জনাব ফয়সাল আহসান , এস এম এন্টারপ্রাইজ এর পক্ষে উপস্থিত ছিলেন শরণখোলা ম্যানেজার জনাব মোঃ কবির হোসেন ,কোষাধ্যক্ষ জনাব মোহাম্মদ আবু সালেহ ,মার্কেটিং অফিসার আল নোমান প্রমুখ সহ রায়েন্দা বাজারের ব্যবসায়ী বৃন্দ ।

সকাল সাড়ে আটটায় বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান সমূহের স্কাউটদের নিয়ে এক কুচকাওয়াজ অনুষ্ঠানের আয়োজন করা হয়। কুচকাওয়াজ শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে ডিসপ্লে প্রদর্শীত হয়।

ডিসপ্লেতে অংশগ্রহণকারী মাদ্রাসা ছাত্রদের জাতীয় পতাকাবাহী ডিসপ্লে সকলের দৃষ্টি আকর্ষণ করে ।

কুচকাওয়াজ পরিদর্শন করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ ।
শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব রায়হান উদ্দিন আকন শান্ত ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব হাসানুজ্জামান পারভেজ, মহিলা ভাইস চেয়ারম্যান সহ শরণখোলা থানার অফিসার ইনচার্জ মহোদয় ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শরণখোলা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও ৩ নং রায়েন্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব আজমল হোসেন মুক্তা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব আসাদুজ্জামান মিলন, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সদস্য প্রবীন রাজনীতিবিদ জনাব এম. সাইফুল ইসলাম খোকন, মেজবাহ উদ্দিন খোকন ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী গন, মুক্তিযোদ্ধা গন।

এছাড়াও ইসলামিক ফাউন্ডেশন শরণখোলা দিবসটি উপলক্ষে” স্বাধীনতার গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ” ও দোয়া মাহফিলের আয়োজন করে।
ইসলামিক ফাউন্ডেশন শরণখোলা শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ জনাব হাফিজুর রহমান কামাল এর সঞ্চালনায় ও ইফা ফিল্ড সুপারভাইজার জনাব মোঃ আলমগীর হোসাইন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা জনাব মোশারফ হোসেন হাওলাদার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৩নং রায়েন্দা উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জনাব কামাল হোসেন রুহী, ইফা শিক্ষক সমিতির সভাপতি জনাব মাওলানা হাফেজ মোঃ মহিউদ্দিন, ইফা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জনাব মোহাম্মদ ইমাম হোসেন, ইসলামিক ফাউন্ডেশন শরণখোলার পরিদর্শক জনাব মোঃ আরাফাত হোসাইন ও জনাব মোঃ কবির হোসেন ।
অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের ও স্বাধীনতা যুদ্ধে শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হয় ।