সিরাজগঞ্জ সরকারি কলেজ’র নানাআয়োজনে- মহান স্বাধীনতা ও জাতীয়  দিবস পালিত

সাথী সুলতানা, সিরাজগঞ্জঃ
সিরাজগঞ্জ সরকারি কলেজে’র নানা আয়োজনে – স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব ও মহান স্বাধীনতা ও জাতীয়  দিবস যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মাধ্যমে পালিত  হয়েছে।
শনিবার (২৬ মার্চ) সিরাজগঞ্জ সরকারি কলেজে সূর্যোদয়ের সাথে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে অত্র কলেজের শহীদ মিনারে ও শহরের  স্মৃতিস্তম্ভে মাল্যদান শেষে কলেজের শেখ কামাল অডিটোরিয়ামে মুক্তিযুদ্ধের উপর  স্মৃতি চারন করে আলোচনা সভা, রচনা ও কবিতা আবৃত্তি  প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা সহ শিক্ষক -কর্মকর্তা-কর্মচারীদের এক  প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে ।  এবং শিক্ষার্থীরা বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা ও শরীর চর্চা করেছে। বাদ যোহর কলেজে’র জামে মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার স্ব-পরিবারে নিহত সকল শহীদ,  চার জাতীয় নেতা নিহত শহীদের  স্মরণে এবং স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারি সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া -মোনাজাত ও মিলাদ মাহফিল  অনুষ্ঠিত হয়েছে। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন,  কলেজ জামে মসজিদের খতিব মওলানা মোঃ সাইফুল ইসলাম।
 আলোচনা সভা অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, কলেজের অধ্যক্ষ টি,এম সোহেল।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, কলেজর উপাধ্যক্ষ প্রফেসর সুলতান মাহমুদ,  কলেজে’র শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মোঃ শরীফ-উস-সাঈদ প্রমুখ। এতে সভাপতিত্ব করেন,  স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর প্রভাত চন্দ্র বিশ্বাস।
এ অনুষ্ঠানে আরো বক্তব্যে রাখেন, কলেজ ছাত্র ছাত্রলীগের সভাপতি রাশেদ খান, সাধারণ সম্পাদক মোঃ সুলতান মাহমুদ সহ ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দরা।  এসময় ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সঞ্চিতা চৌধুরী, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ হাশেম-উল- ইসলাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মোছাঃ উম্মে তাসলিমা ছবি, অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক সুবর্ণা লায়লা,  রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক  মোঃ শাহিন আলম সহ কলেজের সকল বিভাগের শিক্ষকেরা-শিক্ষার্থীরা কলেজ ছাত্রীলীগের নেতাকর্মীরা  উপস্থিত ছিলেন।