পাংশা সরকারি কলেজের ছাত্র সিফাত হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন

রুদ্র রহমান পিয়াল,স্টাফ রিপোর্টারঃ

রাজবাড়ীর পাংশা সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক-২০১৯-২০ শিক্ষাবর্ষের মেধাবী ছাত্র মো.সাজিদুর রহমান (সিফাত) হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেপ্তার করে মৃত্যুদন্ড কার্যকরের দাবি জানিয়ে মানববন্ধন করেছে পাংশা সরকারি কলেজের শিক্ষার্থীরা।

বুধবার (২৩ মার্চ) সকাল ১০ টায় পাংশা সরকারি কলেজ শিক্ষার্থীদের আয়োজনে কলেজ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের সৈয়দ বায়তুল্লাহ্ সড়ক হয়ে শহরের প্রাণকেন্দ্র কালিবাড়ী মোড়ে অবস্থান করে কলেজের শিক্ষার্থীরা। সেখানে মেধাবী ছাত্র সিফাত হত্যা কান্ডের সাথে জড়িত সকল সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দাবি করে পাংশা সরকারি কলেজ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য দেন অনার্স তৃতীয় বর্ষের বাংলা বিভাগের ছাত্র শেখ সুজন । তিনি তার বক্তব্যে আরোও বলেন, সিফাত হত্যাকান্ডের সাথে যারা জড়িত তারা সবাই এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তারা এলাকার মাদক সেবন সহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত। সিফাত হত্যার পর থেকে আমরা শিক্ষার্থীরাও আতঙ্কে আছি। এ সময়ে সিফাতের এই নির্মম হত্যা কান্ডের দ্রুত বিচার নিশ্চিত করতে প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন শিক্ষার্থীরা। এ মানববন্ধনের কারনে পাংশা পৌর শহরের উপজেলা সড়কে প্রায় ঘন্টাব্যাপী যান চলাচল ব্যহত হয়।

গত বছর ১২ জানুয়ারী স্থানীয় সন্ত্রাসীরা মেধাবী ছাত্র সিফাতকে হাতুড়ি দিয়ে মাথায় গুরুতর আঘাত করে। ১৩ জানুয়ারী ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন সিফাত। ১৫ জানুয়ারী পাংশা মডেল থানায় ২৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়। তখনো এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধনসহ বিভিন্ন ধরনের প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছিল।

মামলার তদন্তকারী কর্মকর্তা পাংশা মডেল থানার উপপরিদর্শক (এস,আই ) মো. মিজানুর রহমান জানান, মামলার পর প্রধান আসামী সহ ৫ জন কে গ্রেপ্তার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করেন পাংশা থানা পুলিশ। বর্তমানে মামলাটি পিবিআই ফরিদপুর তদন্ত করছে বলে জানান তিনি। তবে প্রধান আসামী সহ বাকি সকল আসামিরা জামিনে রয়েছেন বলে জানা গেছে। অন্যদিকে গত ২২ মার্চ ২০২২ইং মঙ্গলবার রাত ২ টার দিকে পিবিআই (ফরিদপুর) উপজেলার কাচারিপাড়া এলাকা থেকে মামলার ৭ নম্বর আসামি রবিউল ইসলাম প্রমানিক (২৪) কে গ্রেপ্তার করেছে বলে জানা যায়। এ বিষয়ে পি,বি,আই তদন্ত কর্মকর্তা এসআই ফয়সালের কাছে মামলার সর্বশেষ অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ন্যায়বিচার নিশ্চিত করার স্বার্থে যা করার তা পুরোটাই আমরা করব, সর্বশেষ গ্রেফতারকৃত আসামী বর্তমানে রিমান্ডে আছে। তদন্ত শেষ হলে আরও বিস্তারিত বলা যাবে।