শাহজাদপুরে কৈজুরী ইউনিয়নে কর্মসৃজনের কাজে অনিয়ম: পাল্টা পাল্টি অভিযোগ

নুপুর কুমার রায়,শাহজাদপুর(সিরাজগঞ্জ) প্রতিনিধি :
সিরাজগঞ্জ শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়নে অতিদরিদ্রদের জন্য কর্মসৃজন কর্মসূচী প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। ইউনিয়নের ৪টি প্রকল্পের আওতায় ২৭১ জনের নাম তালিকা ও বিকাশ নাম্বার জমা দেওয়া হয়েছে উপজেলায় অথচ কাজ করছেন ১৯৯ জন শ্রমিক।
প্রকল্প এলাকায় প্রকল্পের তথ্য সংশ্লিষ্ট সাইনবোর্ড থাকার কথা থাকলেও ইউনিয়নের কোথাও প্রকল্পের কোন সাইনবোর্ড লক্ষ্য করা যায়নি। প্রকল্পের টাকা আত্মসাৎ করতেই সেই সাইনবোর্ড সরবরাহ করা হয়নি বলে অভিযোগ অনেকের।
অপরদিকে কৈজুরী ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোয়াজ্জেম হোসেন(খোকন) শ্রমিক কম কাজ করার কারন হিসাবে জানান, উপজেলা প্রকল্প ব্যাস্তবায়ন কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী নাছির উদ্দিন জানিয়েছে আমরা যেদিন আসবো সেদিন যে ক-জন শ্রমিক পাবো তারাই সপ্তাহ জুরে কাজ করতে পারবে। বিষটি খুবই অমানবিক, একদিন মানুষের সমস্যা থাকতেই পারে। আমি দ্রুত বিষয়টি সমাধানে উদ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।
ইউনিয়নের ৪ টি প্রকল্পে সরেজমিনে গিয়ে দেখা যায়, হাটপাচিল গ্রামে ৫৬ জন শ্রমিকের জায়গায় কাজ করছেন ৩৯ জন, পাথালিয়াপাড়া গ্রামে ৬৫ জন শ্রমিকের জায়গায় কাজ করছেন ৫৫ জন ও গোপালপুর গ্রামে ৮০ জন শ্রমিকের জায়গায় কাজ করছেন ৫১ জন, ভাটপাড়া গ্রামে ৭০ জন শ্রমিকের জায়গায় কাজ করছেন ৫৪ জন।
অভিযোগের বিষয়ে উপজেলা প্রকল্প ব্যাস্তবায়ন কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী নাছির উদ্দিন কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আগামীকাল অফিসে আসেন কথা বলবো।
এ ব্যাপারে উক্ত প্রকল্পের সভাপতি ও শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ শামসুজ্জোহা পাল্টা পাল্টি অভিযোগের বিষয়ে বলেন, আমাদের লোকবল কম থাকায় প্রতিদিন যাওয়া সম্ভব নয়। যদি শ্রমিক বেশি আসে তাহলে অবশ্যই চেয়ারম্যানকে আমাদের জানাতে হবে। শ্রমিক হিসাব করে বিল দেওয়া হবে।